Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

মো. মাসুম বিল্লাহ

মে ১৭, ২০২৩, ০১:০৯ পিএম


স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

ঘূর্ণিঝড় মোখার আগমনের পূর্বে দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছিল অসহনীয় তাপপ্রবাহ। মোখা আসার খবরে সারাদেশে বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা উপেক্ষা করে এ কদিন বৃষ্টি না হলেও মঙ্গলবার সন্ধ্যায় বৃষ্টি হয় ঢাকায়। তবে বৃষ্টির পরিমাণ খুব বেশি ছিল না।

বুধবার (১৭ মে) সকাল থেকেই আকাশ খানিকটা মেঘলা ছিল। তবে কিছুক্ষণ পরেই আকাশ মেঘে ঢেকে চারদিক অন্ধকার হয়ে শুরু হয় বাতাস, সঙ্গে বৃষ্টি। এতে কর্মজীবীদের যাত্রায় ভোগান্তি হলেও গরম কমায় শহরে নেমেছে স্বস্তি।

আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা বলেন, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, ময়মনসিংহ এবং নোয়াখালি অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, বরিশাল, পটুয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরও জানান, সকালের ঝড় ও বৃষ্টির পরিমাণের তথ্য এখন পর্যন্ত তাদের হাতে আসেনি।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এইচআর

Link copied!