Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ঘোড়াঘাটে ট্রান্সফরমার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:

মে ৭, ২০২৪, ১১:০৩ এএম


ঘোড়াঘাটে ট্রান্সফরমার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
ছবি: আমার সংবাদ

দিনাজপুরের ঘোড়াঘাটে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে একটি ট্রান্সফরমারের অংশ বিশেষ সহ বিদ্যুৎ সরবরাহের কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল।

উদ্ধার করা মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ লাখ টাকা জানিয়ে সোমবার বিকেল ৫টায় সংবাদ সম্মেলনে হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায়ের নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান সহ পুলিশের একটি বিশেষ আভিযানিক দল ঘোড়াঘাট, গাইবান্ধা সদর ও পলাশবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামীরা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে কাউসার ইসলাম (২২), কশিগাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আনারুল ইসলাম (৩৫), কশিগাড়ী গ্রামের আলমগীর হোসেনের ছেলে সাব্বির হোসেন (২০), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ছোট শিমুলতলা গ্রামের সাহেব আলীর ছেলে রতন মিয়া (৩৫) এবং গাইবান্ধা সদর উপজেলার ডেভিট কোম্পানী পাড়া গ্রামের শাহারুল ইসলামের ছেলে রিয়াজ আকন্দ (২৮)। 

এরআগে গত ২৪ এপ্রিল রাতে ঘোড়াঘাট উপজেলার হাটশ্যামগঞ্জ গ্রামে বিদ্যুতিক খুঁটি থেকে একটি ট্রান্সফরমার চুরি হয়। এ নিয়ে ঘোড়াঘাট সাব জোনাল অফিসে অভিযোগ দেন ওই গ্রামের গ্রাহক আল আমিন মিয়া। পরে সোমবার (৬ মে) সকালে ঘোড়াঘাট থানায় এজাহার দাখিল করেন দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ঘোড়াঘাট সাব জোনাল অফিসের এজিএম মেহেদী হাসান। 

এরপর চুরি যাওয়া বিদ্যুতিক সরঞ্জাম উদ্ধার এবং চোর শনাক্তে মাঠে নামে পুলিশ। দিনভর পৃথক কয়েকটি অভিযানে গ্রেপ্তার হয় চক্রের ৫ সদস্য এবং তাদের দেওয়া তথ্য অনুযায়ী গাইবান্ধা সদর উপজেলা থেকে চোরাই মালামাল গুলো জব্দ করে পুলিশ।

হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম আরো বলেন, দিনাজপুরের সম্মানিত পুলিশ সুপার স্যারের সার্বিক দিক নির্দেশনায় আমরা ট্রান্সফরমার ও মিটার চোর চক্র নিধনে কাজ করছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারে আসামীরা চুরির কথা স্বীকার করেছেন। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতে রিমান্ডের আবেদন করবে। মঙ্গলবার (৭ মে) আসামীদেরকে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।

বিআরইউ

Link copied!