Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

পল্টনে ককটেল বিস্ফোরণ, আহত ২

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৯, ২০২৩, ০৫:০৯ পিএম


পল্টনে ককটেল বিস্ফোরণ, আহত ২

রাজধানীর পল্টন এলাকায় পরপর দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের সদস্যসহ ২জন আহত হয়েছেন। 

বুধবার (২৯ নভেম্বর) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে। পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন বলেন, পল্টন মোড়ের পশ্চিম পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে বিস্তারিত খোঁজ নিচ্ছি।

এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে ডাকা অষ্টম দফায় বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর ডাকা দেশব্যাপী অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। বুধবার সকাল ৬টায় শুরু হয়ে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত দেশজুড়ে টানা ২৪ ঘণ্টা চলবে এই সর্বাত্মক অবরোধ।

দেশব্যাপী এই সর্বাত্মক অবরোধের আওতায় থাকবে রাজপথ, রেলপথ ও নৌপথ। আর ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হতেই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে ১২ ঘণ্টা হরতাল পালন করবে বিএনপি-জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা সরকারবিরোধী দলগুলো।

সপ্তম দফা অবরোধের শেষ দিন সোমবার (২৭ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে নতুন এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একইসঙ্গে দুই কর্মসূচি ঘোষণা করে তিনি জানান, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার অবরোধ এবং বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করা হবে। পরে একই কর্মসূচির ঘোষণা দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামী।

আরএস

Link copied!