Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

কেন্দ্রীয় আঞ্চলিক অঞ্চল গঠন বাতিলের দাবিতে কামরাঙ্গীরচরবাসী একত্রিত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১০, ২০২৪, ০৭:৫১ পিএম


কেন্দ্রীয় আঞ্চলিক অঞ্চল গঠন বাতিলের দাবিতে কামরাঙ্গীরচরবাসী একত্রিত

রাজধানীর কামরাঙ্গীরচরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিকল্পনামাফিক নির্মিতব্য কেন্দ্রীয় আঞ্চলিক অঞ্চল (সিবিডি) বাতিলের দাবিতে দল-মত নির্বিশেষে এক হয়েছেন কামরাঙ্গীরচরবাসী।

রোববার দুপুর ৩টার দিকে কুড়ারঘাট সরকারি হাসপাতাল মাঠে এ উপলক্ষে প্রতিবাদী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর মোহাম্মদ হোসেন বলেন, কামরাঙ্গীরচরে বর্তমানে ২০ লাখ লোকের বসবাস। এই বিশাল বাসিন্দাদের মতামতকে উপেক্ষা করে এখানে সিবিডি নির্মাণ না করার জন্য ডিএসসিসি মেয়রের প্রতি অনুরোধ রইলো। মেয়র অবশ্যই আমাদের এই অনুরোধ গ্রহণ করবেন বলে আশাবাদী।

তিনি বলেন, আমি কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল গঠন বাতিল করার জন্য মেয়রের সাথে মুঠোফোনে ৮ মিনিটের মত কথা বলেছি। তিনি আমাকে এই বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। আমি তাকে বলেছি, কামরাঙ্গীরচরের তরুণ সমাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে সিবিডি নির্মাণের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে। এর বিরুদ্ধে তাদের মধ্যে ক্রমশ ক্ষোভ তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, আমার অভিভাবক মেয়র সাহেব আপনার প্রতি অনুরোধ রইলো। আপনি আমাদের স্থানীয় এমপি অ্যাডভোকেট কামরুল ইসলামের সঙ্গে আলোচনা করে কামরাঙ্গীরচরবাসীর মতামত নিন। যদি অধিকাংশ মানুষ সিবিডি নির্মাণের পক্ষে মত দেন। তাহলে আমরা আপনাকে সহযোগিতা করবো। আর যদি অধিকাংশ বাসিন্দারা সিবিডি নির্মাণের বিপক্ষে মতামত দেন। তাহলে আপনার প্রতি অনুরোধ রইলো আপনি এখানে এটি নির্মাণ করবেন না।

কাউন্সিলর হোসেন বলেন, আজকে আমি এই মাঠে প্রখর রোদে দাঁড়িয়ে হাজার হাজার মানুষের সামনে একজন কাউন্সিলর হিসেবে আসিনি। আমি এসেছি এই এলাকার একজন সন্তান, একজন ভাই, একজন বন্ধু হিসাবে। কামরাঙ্গীরচরের লাখ লাখ মানুষের আবেগের সাথে শামিল হতে, যখন তারা ডিএসসিসির এই পরিকল্পনার পর তাদের মাঝে হতাশা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। তখন আমি তাদেরকে একটু সাহস দেওয়ার জন্যই এই মাঠে ছুটে এসেছি। সিটি কর্পোরেশনের একজন কর্মকর্তা হিসেবে আমিও ব্যক্তিগতভাবে চাই এই উদ্ভূত পরিস্থিতির সঠিক সমাধান হোক।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আব্দুর রহিম। অনুষ্ঠানে কামরাঙ্গীরচরের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!