Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

শেখ হাসিনা গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছেন: সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৪, ২০২৪, ০৯:১১ পিএম


শেখ হাসিনা গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছেন: সুজিত রায় নন্দী
ছবি: আমার সংবাদ

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, শেখ হাসিনা সরকার গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছে এবং তা অব্যাহত রাখতে আমরা বদ্ধপরিকর।

তিনি বলেন, বৈষম্য আর হানাহানি ভুলে গিয়ে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি সব ধর্মের মূল মন্ত্র। সকল ধর্মেই শান্তি ও মানবতার কথা বলা আছে, আর সকল ধর্মেই মানবতাকে সবকিছুর আগে প্রাধান্য দেওয়া হয়েছে।

রোববার (২৪ মার্চ) রাজধানীর  মেট্রো লাউঞ্জ রেস্টুরেন্টে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও যুগান্তরের সিটি এডিটর মিজান মালিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব এবং পিএসসির সদস্য মাকছুদুর রহমান পাটোয়ারী, এন্টি টেরোরিজম ট্রাইব্যুনাল ঢাকার জেলা ও দায়রা জজ মো. মজিবুর রহমান ও পাওয়ার সেল’র মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

সুজিত রায় নন্দী আরো বলেন, ‘বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধের সময় জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো । ধর্ম যদি মানবতার না হতো তাহলে মুক্তিযুদ্ধসহ দেশের সকল ক্রান্তিলগ্নে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হতে পারতো না।’

মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন বলেন, ‘নিজ জেলার উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে আমাদের সবাইকে কাজ করতে হবে। বরেণ্য সাংবাদিক মিজান মালিক ভাই উদ্যোগ নিলে চাঁদপুর ভবিষ্যতে আরো অনেক সফলতা ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আমি মনে করি।’

সভাপতির বক্তব্যে মিজান মালিক চাঁদপুরের সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগ চালুর দাবি জানান।

ফোরামের সাধারণ সম্পাদক দৈনিক স্বদেশ বাংলার সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন, দৈনিক সময়ের আলোর প্রকাশক গাজী আহমদউল্লাহ্, খবরের কাগজের বিশেষ প্রতিনিধি আবুকাউসার, এনটিবির বিশেষ প্রতিনিধি সফিক শাহীন, ফোরামের সদস্য দৈনিক সময়ের সম্পাদক জিহাদুর রহমান চৌধুরী, দেশ রূপান্তরের সিনিয়র রিপোর্টার দুলাল হোসেন, বিডি সমাচার ২৪ ডটকমের সম্পাদক মহসিন হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে ঢাকায় কর্মরত চাঁদপুর জেলার সাংবাদিক,  প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনীতিবিদগণ উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!