Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস, আরেক যুবক আটক

মো. মাসুম বিল্লাহ

জুন ১৪, ২০২২, ১০:৩৮ এএম


নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস, আরেক যুবক আটক

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্যকারী ভারতীয় রাজনীতিবিদ ও আইনজীবী নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে অনুপ সাহা (২৪) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। 

সোমবার (১৩ জুন) বিকেলে যশোর পোস্ট অফিস সংলগ্ন মসজিদের সামনে ওই যুবক গণপিটুনির শিকার হন। পরে পুলিশ তাকে আটক করে।  আটককৃত অনুপ সাহা শহরের চুড়িপট্টি এলাকার একটি জুয়েলারি দোকানের কর্মচারী।

যশোরে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন জানান, মসজিদের সামনে জনতা অনুপ সাহাকে মারপিট করছিলো। এমন সময় তার বাবা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক তা দেখে সেখানে যান এবং ওই যুবককে উদ্ধার করে তার অফিসে পাঠান। পরে কোতয়ালি থানা পুলিশকে খবর দিলে এসআই কাজী আবু জুবায়ের তার অফিসে গিয়ে অনুপকে পুলিশ হেফাজতে নেন।

আলমগীর কবির সুমন আরও জানান, বিজেপি নেত্রী নুপুর শর্মার পক্ষের একটি ফেসবুক পোস্ট অনুপ শেয়ার করেন। বিষয়টি তার পরিচিত অনেকে জানতে পেরে অনুপকে কল করে মসজিদের সামনে নিয়ে আসে। পরে তার মোবাইল ফোন থেকে ফেসবুক আইডিতে গিয়ে শেয়ার করার সত্যতা মেলে। সে সময় উপস্থিত জনতা তাকে গণপিটুনি দেয়।

এ বিষয়ে অনুপ সাহা জানান, ‘তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই পোস্টটি দেখেছেন। কিন্তু কীভাবে তার আইডিতে শেয়ার হয়েছে তা তিনি জানেন না।’

এসআই কাজী আবু জুবায়ের জানান, ঘটনার ব্যাপারে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। প্রাথমিকভাবে ওই পোস্টটি শেয়ারের সত্যতা পাওয়া যায়। পরে তাকে থানায় নিয়ে আসা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মনিরুজ্জামান বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, গণপিটুনির শিকার অনুপ পুলিশ হেফাজতে রয়েছে। বিষয়টির ব্যাপারে আরও খোঁজ খবর নেয়া হচ্ছে।

উল্লেখ্য, সোমবার ( ১৩ জুন) ভোর রাতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্যকারী ভারতীয় রাজনীতিবিদ নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে উপজেলার জাফলং চা বাগান থেকে শ্রাবণ সাঁওতাল রাজ নামে ওই যুবককে গ্রেপ্তার করে গোয়াইনঘাট থানা পুলিশ। শ্রাবণ গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে জাফলং চা বাগানে ফার্মেসি ব্যবসা করতেন ও নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতেন।

আমারসংবাদ/এআই

Link copied!