Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে সারাদেশে আনন্দ শোভাযাত্রা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুন ২৫, ২০২২, ০৮:০১ পিএম


পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে সারাদেশে আনন্দ শোভাযাত্রা

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্ধোধন করা হয়েছে। দীর্ঘতম সেতুটি উদ্ধোধন করার সঙ্গে সঙ্গে বাংলাদেশ আজ তার স্বপ্ন পূরণ প্রত্যক্ষ করছে। প্রধানমন্ত্রী শনিবার সকালে মাওয়া প্রান্তে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পদ্মা সেতুর ফলক উম্মোচন করেন, যেখানে বিদেশী কূটনীতিকসহ হাজার হাজার বিশিষ্ট অতিথি উপস্থিত ছিলেন। পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে সারাদেশে আনন্দ র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত পড়ুন-

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: আমাদের গৌরব ও সক্ষমতার প্রতীক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের অনন্য দৃষ্টান্ত পদ্মা সেতুর উদ্বোধনের প্রাক্কালে শনিবার সকালে ত্রিশাল উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক বর্ণাঢ্য র‌্যালি ত্রিশাল উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও পৌরসভার বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। এর পর উপজেলা পরিষদ হল রুমে  লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন সরকার, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান, ত্রিশাল সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ নেতা ফজলে রাব্বী, ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শোভা মিয়া আকন্দ, আশরাফুল ইসলাম মন্ডল, ত্রিশাল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ, ত্রিশাল পৌরসভার প্যানেল মেয়র রাশেদুল হাসান বিপ্লব, বীর মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম মোমেন, বীর মুক্তিযোদ্ধা মুজাহিদ খান ভোলা, উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মোহাম্মদ শহীদুল্লাহ, মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান আনাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ লাইভস্টক এক্সটেনশন অফিসার ডাক্তার গোলাম মোরশেদ মুরাদ, উপসহকারী প্রাণিসম্পদ অফিসার রেজাউল করিম জৈমত প্রমুখ। এছাড়াও শোভাযাত্রায় অংশগ্রহণ করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকগণ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে চুয়াডাঙ্গায় বিশাল শোভাযাত্রা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ৯ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের  সামনে থেকে শোভাযাত্রা বের হয়। বর্ণাঢ্য শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে টাউন ফুটবল মাঠে এসে শেষ হয়।  শোভাযাত্রায় সরকারি বিভিন্ন দফতর, বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এসময় তারা পদ্মা সেতুর উদ্বোধন, দেশবাসীর স্বপ্নপূরণ পদ্মা সেতু নির্মাণ শেখ হাসিনার অবদান সংবলিত ব্যানার বহন করেন। পরে চুয়াডাঙ্গা  টাউন ফুটবল মাঠে পদ্মাসেতুর আদলে স্থাপিত  প্যান্ডেলে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি উপভোগ করেন কয়েক হাজার দর্শক। এসময় উপস্থিত ছিলেন-মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব শামসুল আলম,  জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা সিভিল সার্জন, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, চুয়াডাঙ্গা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম সহ অনেকে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
চাঁদপুর প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চাঁদপুরে হাজার হাজার মানুষের অংশগ্রহনে জেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে শোভযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। শনিবার (২৫ জুন) সকাল ৯টায় চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ একত্রিত হয়।সকাল সোয়া ৯টায় ওই মাঠ থেকে একে একে শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, মিশন রোড ও স্টেডিয়াম রোড হয়ে স্টেডিয়ামের আভ্যন্তরে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে সকলে আসন গ্রহণ করেন। শোভাযাত্রায় নেতৃত্বেদেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওসমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌরসবার মেয়র মো. জিল্লুর রহমানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর একই মঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। পরে চাঁদপুরের স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলফাডাঙ্গা প্রতিনিধি:  দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গায় আনন্দ র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় গোপালপুর বাজারে এ অনুষ্ঠানের আয়োজন করে গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান ও পরিচালনা করেন-সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন, দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন। উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল ইসলাম রানা্থর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন-ইউনিয়ন মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, সহ-সভাপতি খান আসাদুজ্জামান টুনু, সাধারণ সম্পাদক আলমগীর কবীর, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজা মিয়া, সদস্য নাজমুল ইসলাম জিকো প্রমুখ। সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসী প্রচেষ্টা ও প্রত্যয়ের ফসল। বছরের পর বছর কষ্টের পর প্রমত্তা পদ্মার বুক চিরে সেতু তৈরির এই সুন্দর স্বপ্ন এখন বাস্তবায়ন হয়েছে। পদ্মা সেতু এখন শুধু একটি অবকাঠামো নয়, এটা বাংলাদেশের সক্ষমতা ও আত্মমর্যাদার প্রতীক। এগিয়ে যাওয়ার প্রতিচ্ছবি। দেশের অন্যতম অহংকার ও গৌরবের প্রতীক। এরআগে আলোচনা সভার শুরুতে এক আনন্দ র‌্যালি বের হয়। র্যালিটি গোপালপুর বাজারের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে সমাপ্ত হয়।

ধোবাউড়া(ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনিসংহের ধোবাউড়ায় আমার টাকা আমার সেতু,বাংলাদেশের পদ্না সেতু এ শ্লোগানকে সামনে রেখে ধোবাউড়া থানা পুলিশের উদ্যোগে পদ্না সেতুর উদ্বোধন উপলক্ষে পুলিশ ষ্টেশান এলাকায় একটি  র‌্যালি বের  হয়েছে। শনিবার সকাল ১১টায় থানা ”ত্বর থেকে র‌্যালীটি শুরু হয়ে ভিবিন্ন সড়ক  ঘুরে  পুনরায় থানা চত্বরে এসে শেষ হয়। এসময় উপসি’ত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইন সাধারন সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল, অফিসার ইনচার্জ টিপু সুলতান, যুগ্ম সাধারণ সম্পাদক  সৌওকত উছমান, ইউপি চেয়ারম্যান হারুনুররশীদ ইউপি চেয়ারম্যান,হুমায়ুন কবির সরকারও ইউপি সদস্য বৃন্দ,থানা ষ্টাপ ফোর্স সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ উপসি’ত ছিলেন।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেছে উপজেলা আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসন। শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নবনির্মিত উপজেলা কমপ্লেক্স ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালির নেতৃত্ব দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ এবং উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে শুরু করে উপজেলা সদরের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। অংশ নেন সাধারণ মানুষও। র‌্যালিতে প্রদর্শিত হয় পদ্মা সেতুর ফেস্টন, ক্যাপ ও প্লেকাট। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের ঢোলের আওয়াজ। এ সময় প্রধানমন্ত্রী এবং পদ্মা সেতুকে নিয়ে  জেলা পরিষদ অডিটোরিয়ামে বড় পর্দায় বাজানো হয় বাউল গান।র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নবনির্মিত উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়। এরপর পুরাতন উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর উদ্বোধন সরাসরি প্রচারিত হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দিনব্যাপী সরকারী এবং দলীয়ভাবে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বেলা ১১টায় নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে হাজার হাজার দলীয় নেতা কর্মী, সমর্থক ও সাধারণ মানুষের উপস্থিতিতে র্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ গ্রহন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজদ, সিনিয়র সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, সরকার কামাল হোসেন, আব্দুস সামাদ, নূরুল ইসলাম, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈমসহ হাজিগনর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামন বদি, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, রসুলপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোতালেব হোসেন বাবর, পাড়ইল ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহারুল ইসলাম, সহ-সভাপতি ও শ্রীমন্তপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন। 

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতুর দ্বার উম্মোচন উপলক্ষে গোপলগঞ্জ জেলার কাশিয়ানীতে উপজেলা প্রশাসনের উদ্যেগে উৎসব মূখর পরিবেশে র্যালী,সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বপ্নের সেতুর উদ্বোধন  লাইভের চিত্র দেখানো হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে একটি বর্নাঢ্য র্যালী উপজেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদিক্ষন করে। এরপর উপজেলা পরিষদ হল রুমে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন  লাইভের চিত্র দেখানো হয়। হলরুমে উপস্থিত প্রায় পাচঁ শতাধিক মানুষ স্বপ্নের পদ্মা সেতুর দ্বার উম্মোচন অনুষ্ঠান উপভোগ করে। এ উপলক্ষে উপজেলা মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে।এসময়ে উপজেলা সরকারি বে-সরকারি কর্মকর্তাকর্মচারি,মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতাকমীর্, সংবাদকর্মীরা ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উদ্ভোধন অনুষ্ঠান উপভোগ করে। 
 
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ আয়োজন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। শুভ এই মাহেন্দ্রক্ষণ উদযাপনে শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে ঢাক-ঢোল, ব্যানার, ফেস্টুন সহ একটি আনন্দ র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফারুকী পার্ক চত্বরে গিয়ে শেষ হয়। পরে ফারুকী পার্ক চত্বরে পদ্মা সেতুর উদ্বোধন সরাসরি প্রচার করা হয়। আনন্দ আয়োজনে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, পৌর মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয় এবং কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ। এছাড়াও দিনটি উদযাপনে ঢাকা থেকে আগত ও স্থানীয় শিল্পীবৃন্দের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

বরিশাল ব্যুরো: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন করেছে বরিশাল জেলা প্রশাসন। পদ্মা সেতুর এই উদ্বোধন অনুষ্ঠানটি উৎসবে পরিণত হয়েছে জেলায়। সকালে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয় নগরীর সার্কিট হাউজ থেকে। দৃষ্টি নন্দন এই শোভাযাত্রাটি বরিশাল জেলার মধ্যে স্মরণকালের সবচেয়ে বড় শোভাযাত্রা। শোভাযাত্রাটি সার্কিট হাউজ কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়। এসময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ ওয়াহেদুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খোন্দকার আনোয়ার হোসেন, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, মেট্টাপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, পুলিশ সুপার মারুফ হোসেন, স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম, কে এস এ মহিউদ্দিন মানিক সহ মুক্তিযোদ্ধা, শিক্ষক শিক্ষার্থী, সরকারি বেসকারি দপ্তরের কর্মচারী কর্মকর্তা, শ্রমিক, রাজনৈতিক নেতাকর্মী, সাংস্কৃতিক কর্মীসহ বরিশালের আপামর জনসাধারণ উপস্থিত ছিলেন।  পরে জেলা শিল্পকলা একাডেমিতে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের প্রদর্শনী ও আলোচনা আয়োজন করা হয়। অণ্যদিকে বরিশাল জেলা পুলিশের আয়োজনে সকাল ১০ টার দিকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা।  
 
বাগেরহাট প্রতিনিধি: বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করেছে বাগেরহাটবাসী। এই সেতুই পাল্টে দিবে বাগেরহাটের অর্থনীতি, যোগাযোগ ব্যবস্থাসহ জেলার মানুষের জীবন মান। এ কারণে স্মরনীয় এইদিনটিকে বরণ করে নিতে কমতি ছিল না কোন কিছুর। শনিবার(২৫ জুন) সকালে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট শহীদ মিনার চত্তর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র্যালী বের করা হয়। পদ্মাসেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে র্যালীতে হাজার হাজার  মানুষ অংশ নেয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে র্যালীটি জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। সেখানে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সাতদিন ব্যাপি লোকজ আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।পরে স্বাধীনতা উদ্যানে সাধারণ মানুষের জন্য বড় পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অণুষ্ঠান সমপ্রচার করা হয়। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। অন্যদিকে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতৃত্বে জেলার অর্ধলক্ষাধিক মানুষ অংশগ্রহন করেছেন। এছাড়া বাগেরহাট শহরের বিভিন্ন সড়কে সুসজ্জিত পিকআপে বাউল শিল্পিদের দিয়ে পদ্মাসেতুর গান প্রচার করা হচ্ছে। দুপুরে বাগেরহাট জেলা হাসপাতাল, জেলা কারাগার ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন করার কথা রয়েছে। বাদ আসর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিলেরও আয়োজন রয়েছে। স্বাধীনতা উদ্যানে সপ্তাহব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৩০ জুন বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এ্যাক্রোবেটিক শো‘র মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সব আয়োজন শেষ হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা আওয়ামী লীগ এর আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি সম্প্রচার এবং আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুন) উপজেলার যদুনাথ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ অংশগ্রহণে দিনভর উৎসবমুখর আয়োজনে বিশেষ এই দিনটি উদযাপন করা হয়। এছাড়াও পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান শেষে এক আনন্দ মিছিল স্কুল মাঠ থেকে শুরু হয়ে উপজেলা সদর বাজার এলাকা সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। নাগরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: জাকিরুল ইসলাম উইলিয়াম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: কুদরত আলীর সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মতিয়ার রহমান মতি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর, সৈয়দ নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক ভিপি বি এম এম জহুরুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খালিদ হোসেন, সম্মানিত সদস্য এটি এম আনিসুজ্জামান বুলবুল, উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সুজায়েত হোসেন, সাবেক ডেপুটি কমান্ডার মোঃ মতিন ছামি, সম্মানিত সদস্য মোঃ আওলাদ হোসেন লিটন, মোঃ হামিদুর রহমান লালন, মোঃ হাশেম মিয়া, মোহাম্মদ শামীম খান, সাবেক ভিপি মুজাহিদুল ইসলাম মূসা, মামুদনগর ইউপি চেয়ারম্যান শেখ জজ কামাল ও সভাপতি শেখ শহীদুল ইসলাম বিপ্লব, মোকনা ইউপি চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম, গয়হাটা ইউপি চেয়ারম্যান শেখ শামসুল হক, মহিলা বিষয়ক সম্পাদক রওশন আরা বেগম ও সদস্য ছানিয়ার হোসেন খান সহ সকল ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সম্পাদক ও নেতাকর্মীরা।

মানিকগঞ্জ প্রতিনিধি: স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে মানিকগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে  শনিবার সকাল ৯টায় সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠ (বিজয় মেলা মাঠ) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, কর্ণেল মালেক মেডিকেল কলেজ, ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল, এলজিইডি, সরকারী দেবেন্দ্র কলেজ, সরকারী মহিলা কলেজ, খান বাহাদুর আউলাদ হোসেন খান কলেজসহ সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান অংশ নেয়। এসময় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান, পৌর মেয়র মো. রমজান আলী, সরকারী দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রেজাউল করিম, জেলা আ’লীগের সভাপতি এড. গোলাম মহীউদ্দিন, সাধারণ সম্পাদক এড. আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মো. আরিফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমাউল হুসনা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব। কারণ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু আমরা নির্মাণ করতে পেরেছি। বিশ্বকে আমরা আমাদের সক্ষমতার কথা জানিয়ে দিলাম। আমরা পিছিয়ে নেই, আমরাও এগিয়ে যাচ্ছি। আমাদেরকে কোনোভাবেই দমিয়ে রাখা যাবে না। আর এ উপলক্ষে তিনদিন ব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

আাখাউড়া প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে এক আনন্দ র্যালী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় পৌরশহরের সড়ক বাজারস্থ দলীয় কার্যালয় থেকে র্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে সামনে ফিরে আসে। র‌্যালিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলালীগসহ সকল অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়। র‌্যালি শেষে নেতাকর্মীরা রং খেলা মেতে ওঠে। একে অপরকে রং মাখিয়ে নেচে-গেয়ে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। পরে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, পৌর আওয়ামী লীগের সভাপতি এড. আব্দুল্লাহ ভূইয়া, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদ সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মোগড়া ইউনিয়নের চেয়ারম্যান এম.এ. মতিন, আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ সেলিম ভূইয়া প্রমুখ। আলোচনা শেষে নেতাকর্মীদের মাঝে মিষ্টি  বিতরণ করা হয়।

বরিশাল ব্যুরো: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন করেছে বরিশাল জেলা প্রশাসন। পদ্মা সেতুর এই উদ্বোধন অনুষ্ঠানটি উৎসবে পরিণত হয়েছে জেলায়। সকালে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। দৃষ্টি নন্দন এই শোভাযাত্রাটি বরিশাল জেলার মধ্যে স্মরণকালের সবচেয়ে বড় শোভাযাত্রা। সকাল ৯ টায় জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. ওয়াহেদুর রহমান, রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ কে এম এহসান উল্লাহ্, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতিক প্রমুখ। অন্যদিকে সকাল ৮টায় জেলা পুলিশ লাইন্স প্রাঙ্গণ থেকে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র্যালির উদ্বোধন করে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান। এসময় সেখানে উপস্থিত ছিলেন রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ কে এম এহসান উল্লাহ্, জেলার পুলিশ সুপার মারুফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক প্রমুখ। পরে র্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউস চত্বরে গিয়ে শেষ হয়। এদিকে সকাল সাড়ে ৮টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্সের এমটি গেট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। মেট্রোপলিটন পুলিশের আয়োজনে র‌্যালিটি পুলিশ লাইন্স সড়ক হয়ে সার্কিট হাউস চত্বরে গিয়ে শেষ হয়। বাদ্যযন্ত্রের তালে তালে র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক হয়ে বান্দরোডস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালির শেষ ভাগে থাকা ট্রাকের মাধ্যমে দেশাত্মবোতক ও পদ্মা সেতু নিয়ে গান প্রচার করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনের ব্যবস্থা করা হয়। যেখানে বড় পর্দায় অতিথিরা পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান লাইভ দেখেন। এছাড়াও সন্ধ্যায় সোয়া ৭টা থেকে নগরের বঙ্গবন্ধু উদ্যানে আাাতশবাজি ও লেজার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধু উদ্যান ও শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে। এছাড়া রোববার ও পরের দিন সোমবার নগরের বিভিন্ন স্থানে ট্রাক শোর মাধ্যমে বাউল গান পরিবেশন করা হবে। সেইসঙ্গে শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, লোক সংগীত ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জেলা প্রশাসন। সেইসঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: “আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু ” এই শ্লোগানে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে রাজশাহীর চারঘাটে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার উদ্যোগে বনার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও সারদা পুলিশ একাডেমীর ঐতিহাসিক প্যারেড গ্রাউন্ডে বড় পর্দায় পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান প্রচার করা হয়। শরিবার সকাল সাড়ে আটটার দিকে বাংলাদেশ পুলিশ একাডেমীর অধ্যক্ষ আবু হাসান মুহাম্মদ তারিক, বিপিএম এর নেতৃত্বে একটি বিশাল আনন্দ র্যালী সারদা বাজার গেট থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে সকাল ১০ টায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ১৮ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানটি সারদা একাডেমীর ঐতিহাসিক প্যারেড গ্রাউন্ডে বড় পর্দায় প্রচার করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমীর অধ্যক্ষ অতিরিক্তি পুলিশ মহাপরিদর্শক আবু হাসান মুহাম্মদ তারিক বিপিএমসহ একাডেমীর সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী সহ সুধিজন। এর আগে গত ৭ দিন ধরে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদাকে রঙ্গিন সাজে সাজাতে রাত দিন পরিশ্রম করতে হয়েছে একাডেমী কর্তৃপক্ষকে। ফলে একাডেমী সেজেতে নতুন সাজে। রং বেরং এর বেলুন দিয়ে পুরো একাডেমীকে সাজিয়ে স্বপ্নের সেতু উদ্বোধণী অনুষ্ঠানটি স্বরণীয় করে রাখতে সক্ষম হয়েছে একাডেমী কর্তৃপক্ষ বলে মনে করেন অনুষ্ঠানে অংশ গ্রহণকারী।

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: “আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জয়পুরহাটের কালাই থানা পুলিশ এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি করেছে। শনিবার (২৫জুন) সকালে বাংলাদেশ পুলিশ এর আয়োজনে কালাই থানা চত্বর থেকে কালাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দীন এর নেতৃত্বে র‌্যালিটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এ সময় কালাই থানা পুলিশ সদস্য ছাড়াও এলাকার বিভিন্ন ব্যাক্তিবর্গ এতে অংশ নেন । পরে উপজেলা পরিষদের অডিটরিয়ামে প্রজেক্টরের মাধ্যমে  প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মা সেতুর উদ্ধোধন অনুষ্ঠান সরাসরি দেখানো হয়। এসময় উপস্থিত ছিলেন, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন, কালাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কালাই পৌর আওয়ামীলীগের আহ্বায়ক মো.হেলাল উদ্দীন মোল্লা, উপজেলা পরিষদের ভাইস মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.সাবানা আক্তার, কালাই পৌরসভার মেয়র মোছা.রাবেয়া সুলতানা, কালাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.ফজলুর রহমান। অপরদিকে শনিবার দুপুরে কালাই উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এর আয়োজন উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ র্যালী বের হয়ে উপজেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কালাই পৌরসভা চত্বরে শেষ হয়। এতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।পরে সেখানে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। কালাই পৌরসভার মেয়র মোছা.রাবেয়া সুলতানা সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.ফজলুর রহমান প্রমূখ। এসময় উপজেলার ও ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।এ সময় বক্তারা বলেন, পদ্মা সেতু গৌরব এবং একই সঙ্গে দেশের সক্ষমতার প্রতীক। এই সেতুর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রাজধানী ঢাকার যোগাযোগ সহজ হবে। পদ্মা সেতুর ফলে দক্ষিণাঞ্চলসহ সারা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে ।

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ র্যালি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ জুন শনিবার সকাল সাড়ে ৯ টায় একটি বর্ণ্যাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা, বকশীগঞ্জ থানার ওসি মুহাম্মদ তরিকুল ইসলাম , বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক, বীরমুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, মেরুরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক, বাট্টাজোড় ইউপি চেয়ারম্যান জুয়েল তালুকদার, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান , ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে উপজেলা সরকারি গণগ্রন্থাগারে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান ভিডিও কনফারেন্স এ মাধ্যমে উপভোগ করেন সকল অতিথি ও সুধীজন।

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মো: আক্তারুজ্জামানের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিশাল শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজারহাট সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। পরে আওয়ামী লীগের উদ্যোগে কেক কাটা হয়। এদিকে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপজেলা সদরের সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ, রাজারহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা উদ্বোধনী অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে উপভোগ করেন। 

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি: আমার টাকায় আমার সেতু, উদ্বোধন হলো গর্বের পদ্মা সেতু,পদ্মা মেঘনা যমুনা তোমার আমার ঠিকানা, জাতির শ্রেষ্ঠ আবিস্কার শেখ হাসিনা সরকার এমন বিভিন্ন স্লোগানকে সামনে রেখে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শরীয়তপুরের গোসাইরহাটে আনন্দ র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ। শনিবার (২৫ জুন) সকালে উপজেলায় সকলের অংশগ্রহণে উৎসবমূখর পরিবেশে র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। পরে পরিষদ হলরুমে বড় পর্দায় ভার্চুয়ালী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হয়। প্রধানমন্ত্রীর এই পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানের ভাষণ ও সেতু উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্পৃক্ত হয়ে ইতিহাসের স্বাক্ষী হয়ে রইলো গোসাইরহাট বাসি।গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবিরের সভাপতিত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।এসময় উপস্থিত ছিলেন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা হাফিজুর রহমান, উপজেলা কৃষি অফিসার মো. সাহাবুদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, উপজেলা প্রকৌশলী দশরথ কুমার বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান, উপজেলা আইসিটি কর্মকর্তা মাইনুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান, উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারী-বেসরকারী কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, স্কুল- কলেজের ছাত্র-ছাত্রীরা, গণমাধ্যম কর্মী প্রমুখ। 

নোয়াখালী প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে  নোয়াখালীতে বর্ণিল শোভাযাত্রা ও আনন্দর র‌্যালিটি জেলা প্রশাসকের কার্ষালয়ের সামনে হতে  বের করা হয়েছে। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসন কর্তৃক  আয়োজিত এ আনন্দ  শোভাযাত্রায় সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনধি, রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ সহ সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন।এসময় স্বপ্নের পদ্মা সেতুকে নিয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও নোয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক দক্ষিণ বঙ্গের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান সাফল্য কামনায় বক্তব্য করেন।

শাহজাদপুরে (সিরাজগঞ্জ) প্রতিনিধি : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশাল আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১২ টায় স্থানীয় দলীয় কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলু, সহ-সভাপতি আব্দুল কাদের শেখ, যুগ্ম-সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির টিপু, আব্দুল আউয়াল, মাহবুবে ওয়াহেদ শেখ কাজল, কেন্দ্রীয় যুবলীগের সদস্য সাবেক ভিপি আব্দুর রহিম, যুবলীগের সাবেক আহবায়ক রাজীব শেখ, বি আরডিবির চেয়ারম্যান সাবেক ভিপি লুৎফর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক কামরুল হাসান হিরোক, উপজেলা ছাত্রলীগ সভাপতি মারুফ হাসান সুনাম প্রমূখ।বক্তারা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ ও উদ্বোধন করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। পদ্মা সেতু নির্মাণ ও উদ্বোধন করাটা সরকার ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য ছিলো বিশাল চ্যালেঞ্জিং বিষয়। সব বাধা বিপত্তি ও ষড়যন্ত্র মোকাবেলা করে অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করে বিশ্ববাসীকে চমক উপহার দিয়ে দেশের ভাবমর্যাদা বহুলাংশে বৃদ্ধি করেছেন। এ অসাধ্য স্বপ্ন বাস্তবায়ন করায় গোটা দেশবাসী প্রধানমন্ত্রীর নিকট চিরকৃতজ্ঞ। উক্ত আনন্দ শোভাযাত্রায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

 রাউজান প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাউজান উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলের  মানুষের যোগাযোগের অন্যতম খরশ্রোতা পদ্মা নদীর উপর পদ্মা সেতুর নিমাণ কাজ শেষ হওয়ার পর ২৫ জুন শনিবার পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাউজান উপজেলা পরিষদ ভবন, উপজেলা আওয়ামী লীগের কার্যলয়, রাউজান সরকারী কলেজ ভবন, রাউজান থানা ভবন, মুক্তিযোদ্বা স্মৃতি স্তম্ভে আলোক সজ্জা করা হয়। ২৫ জুন শনিবার সকালে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান  টেলিভিশনের মাধ্যমে ডিসপ্লেতে উপজেলা আওয়ামী লীগের কার্যলয়ের সামনে উপজেলা পরিষদ হলে প্রদর্শন করা হয়। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের যৌত উদ্যোগে আনন্দ মিছিল বেরা করা হয়। আনন্দ মিছিলটি রাউজান উপজেলা সদর প্রদিক্ষন শেষে উপজেলা আওয়ামী লীগের কার্যলয়ে এসে শেষ হয়। আনন্দ মিছির শেষে রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাউজান পৌরসভার কাউন্সিলর বশির উদ্দিন খানের সঞ্চলনায় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন-রাউজান উপজেলা চেয়ারম্যোন এহসানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আলম চৌধুরী,স্বপন দাশ গুপ্ত, কাজী ইকবাল, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান ভুপেশ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী, আলমগীর আলী, জানে আলম জনি, আজাদ হোসেন, চেয়ারম্যান শফিকুল ইসলাম, সৈয়দ আবদুল জব্বার সোহেল, সাহাবুউদ্দিন আরিফ, রবিন্দ্র লাল চৌধুরী, আবদুর রহমান চৌধুরী, বিএম জসিম উদ্দিন হিরু, নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী, আব্বাস উদ্দিন আহম্মদ,রোকন উদ্দিন,বাবুল মিয়া,যুবলীগ নেতা সুমন দে, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন পিবুল সহ আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভৈরব প্রতিনিধি: পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষ্যে ভৈরবে আনন্দ র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহীদ আইভি রহমান ষ্টেডিয়াম প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, সহকারি কমিশনার ( ভূ’মি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকি বিল্লাহ,সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ,প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু,ভৈরব থানার অফিসার ইনচার্জ ওসি গোলাম মোস্তফা পিপি সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, শির্ক্ষার্থীরা অংশ নেয়। পরে বঙ্গ-বন্ধু হল রুমে প্রজেক্টরের মাধ্যমে পদ্মা সেতুর উদ্ধোধন প্রদর্শন করা হয়। উদ্ধোধন অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

বাগেরহাট প্রতিনিধি:  স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনকে স্মরনীয় করে রাখতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়ন। বাংলাদেশ পুলিশের বিশেষ এই ইউনিটটির উদ্যোগে শনিবার (২৫ জুন) দিনব্যাপি বাগেরহাটের মোংলা উপজেলার মামার ঘাট এলাকায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা “আমাদের গ্রাম” এর ডিজিটাল স্বাস্থ্য সেবা প্রকল্পের কারিগরি সহায়তায় সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,  ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ। এসময়, বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী ও আমাদের গ্রাম স্বাস্থ্যসেবা প্রকল্পের বোর্ড অফ ডিরেক্টর এর সদস্য মুসা ইব্রাহীম, আমাদের গ্রামের কর্মকর্তা শেখ সাদীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিন প্রায় ৫শতাধিক দরিদ্র মানুষকে বিনামূল্য স্বাস্থ্য পরীক্ষা ও ওষুধ সরবরাহ করা হয়। পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন- ১৬ ডিসেম্বরের মত ২৫ জুন আমাদের আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও সগৌরবের আরেকটি বিজয় দিবস। তাই এইদিন টিকে স্মরনীয় করে রাখতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে কিছুটা হলেও হতদরিদ্র মানুষের উপকার করতে পেরেছি, এটাই আমাদের প্রশান্তি। ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।
 
নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধি:  স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়াতে “ আমার টাকায় আমার সেতু বাংলাদেশের পদ্মা সেতু” শ্লোগানে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় শিক্ষার্থীদের সাথে নিয়ে আনন্দ শোভাযাত্রা করেছে নবাবগঞ্জ থানা পুলিশ। শনিবার দুপুর আড়াইটায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নবাবগঞ্জ পালট গাল্স হাই স্কুল এন্ড কলেজের প্রধান ফটক থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে পূনরায় স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।  নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ শোভাযাত্রায় নেতৃত্ব দেন। আরও যারা অংশগ্রহণ করেন নবাবগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক অজিত কুমার রায়, মো. আবুল হাসান, ভজন চন্দ্র রায়, মৃত্যুঞ্জয় কির্তুনীয়া, তানভীর শেখ, আলমগীর হোসেন, সহ উপপরিদর্শক আবু কায়ছার তালুকদার, আশিষ চন্দ্র দে, মো. শহিদুর রহমান, পপি রানী সাহা ও স্কুলের শিক্ষার্থীবৃন্দ।
 
গাজীপুর প্রতিনিধি: গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে আনন্দ শোভাযাত্রা। বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করে  বিভিন্ন স্কুল কলেজের শত শত শিক্ষার্থী। শনিবার (২৫ জুন) সকালে শহরের জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় শেখ হাসিনা সরকারের এমন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে স্লোগান দেন তারা। বর্ণাঢ্য র‌্যালি শেষে শহরের ঐতিহ্যবাহি রাজবাড়ী মাঠে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করছে গাজীপুরের সর্বস্তরের জনগণ। বর্ণাঢ্য র‌্যালিতে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর পুলিশ সুপার এস এম সফিউল্লাহ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হোসেন, প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা। এদিকে, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দিনব্যাপী গাজীপুরে নানা কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসক। বিকেলে রাজবাড়ী মাঠে আলোচনা সভা, সন্ধা ৭টায় স্থানীয় শিল্পীদের নিয়ে সংস্কৃতিক অনুষ্ঠান হবে।

ফেনী প্রতিনিধি: ফেনীতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে পৃথক আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানটি উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ফেনী পৌরপ্রাঙ্গণে কেক কেটে আনন্দ উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন, স্থানীয় সরকার উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামী লীগের সভাপতি পিপি হাফিজুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল প্রমুখ।

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কক্সবাজারের পেকুয়ায় প্রধানমন্ত্রীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় খতমে কোরআন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুন দুপুর ২টার দিকে উপজেলার চৌমুহনীস্থ ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে এ আয়োজন করেন উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো.আজম। যুবলীগ নেতা মো.আজমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাংবাদিক দিদারুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সমাজ সেবক আবদুল আলিম গিয়াস, কাঠ ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ফরিদুল আলম, শ্রমিক নেতা ফোরকান। এসময় ব্যবসায়ীবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে উপস্থিতিদের মাঝে খাবার বিতরণ করেন-পেকুয়া উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো.আজম।

ডোমার (নীলফামারী)প্রতিনিধি: ভিন্ন বাধাবিপত্তি ও দেশি-বিদেশি ষড়যন্ত্র রুখে দিয়ে পূরণ হলো কোটি কোটি বাঙালির স্বপ্ন। দেশের ঐতিহাসিক স্থাপনা ‘পদ্মা সেতু’ এর উদ্বোধন হলো আজ। আর সেই ঐতিহাসিক মুহূর্ত বড়পর্দায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে উদযাপন করলো ডোমারবাসী। শনিবার (২৫শে জুন) সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টে উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। দেশের বৃহত্তম স্ব-অর্থায়নকৃত মেগা প্রকল্পের জমকালো উদ্বোধনে মাওয়া পয়েন্টে সকাল সাড়ে ১১টায় স্মারক ডাকটিকিট, স্যুভেনির শীট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করেন তিনি। বেলা ১২টায় মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানটি ডোমার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মনজুরুল হক চৌধুরী, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ এবং সাধারণ মানুষ।

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে শুভ উদ্বোধন পদ্মা সেতু ঐতিহাসিক স্মরণীয় করে রাখতে র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২৫ জুন) লালমনিরহাট জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠ হতে শুরু হয়ে লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম পর্যন্ত পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে র‌্যালি অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১০টায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান জেলা পর্যায়ে বড় পর্দায় প্রদর্শন এবং উদ্বোধনী অনুষ্ঠান শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর, লালমনিরহাট জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মোঃ মতিয়ার রহমান, লালমনিরহাট স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা বেগম লাকী, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, লালমনিরহাট সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আশরাফ হোসেন বাদলসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 
গৌরীপুর প্রতিনিধি: আমার টাকায় আমার সেতু’ স্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ও উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খানের নেতৃত্বে উপজেলা প্রশাসনের শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পাবলিক হলে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও কেন্দ্রীয় উদ্বোধনী অনুষ্ঠান প্রচার করা হয়। মূল অনুষ্ঠান শেষে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও হাসান মারুফের সভাপতিত্ব বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, সহকারী কমিশনার (ভূমিক) মোসা. নিকহাত আরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডাঃ হেলাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবী, রামগোপালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি, বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মোক্তাদির শাহীন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ।

গুইমারা প্রতিনিধি: পদ্মা সেতুর উদ্ধোধন একটি স্বপ্নের উন্মোচন প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত  হয়েছে। ২৫ জুন সকালে পদ্মা সেতুর শুভ উদ্ধোধন উপলক্ষে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে আনন্দ র‌্যালি বের করে গুইমারা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কংজরী চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য নির্বাচিত গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন গুইমারা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্ধুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জায়নুল আবদীন, কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল সহ সরকারি বেসরকারি বিভিন্ন বিবাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এছাড়া গুইমারা উপজেলা আওয়ামী লীগের দলীয় বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতশত ছাতছাত্রী অংশ গ্রহণ করেন।

মিঠাপুকুর প্রতিনিধি: দেশব্যাপী উৎসবের যে আমেজ ছিলো তার কমতি ছিলো না মিঠাপুকুর উপজেলা প্রশাসন, দলীয় নেতৃবৃন্দ এবং সাধারণ জনগনের মাঝে। আর তাই নির্দিষ্ট সময়ের আগেই নিদ্রাহীন রাত কাটিয়ে উপজেলা চত্বর ছিলো লোকারণ্য। মিঠাপুকুর উপজেলায় স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল দৃশ্যমান এর আয়োজন করা হয়।শনিবার (২৫ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বেগম রোকেয়া অডিটোরিয়ামে বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সরাসরি দেখার ব্যবস্থা করা হয়। ইতিহাসের স্বাক্ষী হতে পেরে আনন্দ উচ্ছ্বাস, আর আবেগ ছিলো দেখার মত।এসময় উপস্থিত ছিলেন মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা বৃতি, সহকারী ভূমি কমিশনার রুহুল আমিন, মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার, মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার জেসমিন, মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য মোজাম্মেল হক মিন্টু মিয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন মিঠাপুকুর উপজেলা শাখার সভাপতি বাবু বিধু রঞ্জন বর্মন, বাংলাদেশ প্রেসক্লাব মিঠাপুকুর উপজেলা শাখার সভাপতি মেহেদী হাসান রিফুল, সাধারণ সম্পাদক আমিরুল কবির সুজন, স্থানীয় গণমাধ্যম কর্মী, সুশীল সমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।এছাড়াও মিঠাপুকুর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। ভার্চুয়ালে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০.৩৮ মিনিটে বক্তব্য শুরু করে ১১.২২ মিনিটে শেষ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণের ইতিহাস তুলে ধরেন।

Link copied!