Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বরিশালে ৬ দফা দাবিতে শ্রমিকদের সমাবেশ ও স্মারকলিপি প্রদান

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুলাই ৫, ২০২২, ০৪:১১ পিএম


বরিশালে ৬ দফা দাবিতে শ্রমিকদের সমাবেশ ও স্মারকলিপি প্রদান

বরিশালে ব্যাটারি চালিত মোটরযান রেজিষ্ট্রেশন ও চলাচল সংক্রান্ত নীতিমালা এবং সংগ্রাম পরিষদ ঘোষিত ৬ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের শ্রমিকরা সমাবেশ করেন। 

সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল জেলার সংগঠক আব্দুল মানিক হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বরিশাল রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সংগ্রাম পরিষদ বরিশাল জেলা সংগঠক দুলাল মল্লিক, উপদেষ্টা গোলাম রসুল, জেলার সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বরিশাল রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মহসীন মীর প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, প্রস্তাবিত থ্রি হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ অতিদ্রুত চুড়ান্ত ও কার্যকর করতে হবে। ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার দ্রুত নিবন্ধন, রুট পারমিটসহ লাইসেন্স প্রদানের ব্যবস্থা করতে হবে। 

এছাড়াও অবৈধ রেকারিং, ডাম্পিং, নির্যাতন, হয়রানি, ব্যাটারি ছিনতাইসহ চাঁদাবাজি বন্ধে কর্তৃপক্ষকে কার্যকর উদ্যোগ নেওয়ার কথা বলেন বক্তারা। 

বক্তারা সংগ্রাম পরিষদ ঘোষিত ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় স্মারকলিপি পেশ করেন।

আমারসংবাদ/এআই

Link copied!