Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ

মনপুরায় আগুনে পুড়লো ১১ ব্যবসায়ীর দোকানপাট

মনপুরা (ভোলা) প্রতিনিধি

মনপুরা (ভোলা) প্রতিনিধি

জুলাই ১১, ২০২২, ১১:২৪ পিএম


মনপুরায় আগুনে পুড়লো ১১ ব্যবসায়ীর দোকানপাট

ভোলার মনপুরায় আগুন লেগে ১১ ব্যবসায়ীর দোকানপাট পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের কোটি টাকার ওপরে মালামাল ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক সোহেল মেম্বার। তিনি অভিযোগ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে দেরী করে আসায় ব্যবসায়ীদের ক্ষয়-ক্ষতির পরিমান বেশি হয়েছে।

এদিকে মনপুরা ফায়ার সার্ভিসের স্টেশন টিম লিডার অভিযোগ অস্বীকার করে জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপি চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। চায়ের দোকানের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে আগুনের সূত্রপাত বলে নিশ্চিত করেছেন তিনি।

ঈদের দ্বিতীয় দিন সোমবার বিকেল ৪ টার দিকে উপজেলার ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের আনন্দ বাজারে এই দুঘর্টনা ঘটে। 

এদিকে ঘটনার পরই উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরীর নের্তৃত্বে আ’লীগের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়াও উপজেলা বিএনপি ও জামায়াতের নেতাদের ঘটনাস্থল পরিদর্শন করতে দেখা গেছে।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, কীটনাশক ব্যাবসায়ী রিপন, জুতার দোকান আব্বাস, ফার্মেসী দোকানদার মিজান, কসমেটিক ব্যবসায়ী রাসেল, ফার্মেসী ব্যবসায়ী জিহাদ, চায়ের দোকানদার রাকিব, ফাস্টফুড ব্যবসায়ী খোকন, মুদি দোকান সাইফুল, মুদি ব্যবসায়ী জাবেদ, চায়ের দোকান ব্যবসায়ী নুরুজ্জামান ফরাজী, কাঠ ব্যবসায়ী আইয়ুব আলী।

ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, আনন্দ বাজার চায়ের ব্যবসায়ী রাকিবের দোকানে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে আগুনের সূত্রপাত ঘটে। তাৎক্ষনিক আগুন ছড়িয়ে পড়ে। এতে মুহুর্তের মধ্যে ১১ ব্যবসায়ীর দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়। 

এদিকে ব্যবসায়ী সমিতির সম্পাদকসহ সাধারন ব্যবসায়ীরা অভিযোগ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা দেরী করে আসায় তাদের কোটি টাকার ওপরে ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিস অভিযোগ অস্বীকার করেন।

এই ব্যাপারে আনন্দ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক সোহেল মেম্বার জানান, আগুনে পুড়ে ১১ ব্যবসায়ীর কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিস সময় মতো আসলে এত ক্ষতি হতো না। তাছাড়াও তিনি ব্যবসায়ীদের ক্ষতি পূরণের দাবী করেন।

এই ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন টিম লিডার আবু সাইদুজ্জামান অভিযোগ অস্বীকার করে জানান, চায়ের দোকানের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে আগুনের সূত্রপাত। ঘন্টাব্যাপি চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রণে আসে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার ইউএনও আল-নোমান জানান, আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা করে সরকারিভাবে সহযোগিতা করা হবে।

কেএস

Link copied!