Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ফরিদপুর ডিসি অফিসের সামনে পেট্রোল ঢেলে ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টা  

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

জুলাই ১৯, ২০২২, ১১:৩৯ এএম


ফরিদপুর ডিসি অফিসের সামনে পেট্রোল ঢেলে ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টা  

ফরিদপুর ডিসি অফিসের সামনে এক স্বর্ন ব্যবসায়ী নিজের গায়ে পেট্রোল ঢেলে আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটেছে।

সোমবার(১৮ জুলাই) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বৃক্ষ মেলা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বন্যার্ঢ র‌্যালী বের করা হয়। ঠিক তার আগমুহুর্তে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকের পাশেই পেট্রোল ঢেলে আত্মহত্যার চেষ্টা করে স্বর্ণ ব্যবসায়ী গৌড়াঙ্গ কর্মকার। পরে র‌্যালীতে উপস্থিত থাকা বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় জনতার সহযোগিতায় ওই ব্যবসায়ীকে উদ্ধার করে ফরিদপুরের সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ সময় ওই স্বর্ণ ব্যবসায়ীর পকেটে একটি চিরকুট পাওয়া যায়। উদ্ধারকৃত ওই চিরকুটটি ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক ও পৌর মেয়র বরাবর খোলা চিঠি। 

উদ্ধারকৃত চিরকুট সূত্রে জানা যায়, স্বর্ণ ব্যবসায়ী গৌড়াঙ্গ কর্মকার ও তার অন্য প্রতিবন্ধি ভাই শহরের নিলটুলিতে নয়ন জুয়েলার্স নামক একটি প্রতিষ্ঠানের স্বত্তাধীকারি। গত ২৫ বছর ধরে ওই দুই প্রতিবন্ধি ভাই স্বর্ণের ব্যবসা করে আসছেন। তবে ওই প্রতিষ্ঠানে স্বর্ণ সাজিয়ে ব্যবসা পরিচালনা করতে না পারায়, তা মজুদ করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। পূর্ণ জুয়েলার্সের সত্তাধীকারি অয়ন কর্মকার সুমন ও তার পিতা সুধির কর্মকার মিলে ভড়ি প্রতি ২০০ টাকা বেশি দেওয়ার প্রলোভন দেখিয়ে ২৪ ক্যারেটের মোট ২৪০ ভড়ি ওজনের স্বর্ন নেয়। এই স্বর্ণ দেওয়ার পরেই টাকা চাইতে গেলে দুই প্রতিবন্ধি স্বর্ণ ব্যবসায়ীদের কোন টাকা বা স্বর্ণ না দিয়ে বিভিন্ন তালবাহানা করতে থাকে অয়ন কর্মকার। স্বর্ন বা টাকা না দিয়ে দুই প্রতিবন্ধি স্বর্ণ ব্যবসায়ীকে বিভিন্ন হুমকি ধামকি প্রদান করতে থাকে। গত ২৫ মে প্রতিবন্ধি গৌড়াঙ্গকে অয়ন কর্মকার বাসায় ডেকে নিয়ে বিভিন্ন অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও এসিড দিয়ে পুড়িয়ে মারার ভয় দেখিয়ে বিভিন্ন কাগজপত্রে সই করাতে বাধ্য করে। যার কারনে তিনি আত্মহত্যা করার চেষ্টা করেন। 

এ ব্যাপারে পূর্ণ জুয়েলার্সের সত্তাধীকারি,অভিযুক্ত অয়ন কর্মকার সুমনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। ব্যবসা প্রতিষ্ঠানটিও বন্ধ পাওয়া যায়। 

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে ঘটনাটি জানতে পেরেছি। আমরাও আত্মহত্যার চেষ্টা করা ব্যক্তির সন্ধান করে বিস্তারিত ঘটনা জানতে চেষ্টা করছি। 

কেএস

Link copied!