Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

চাঁদপুরে ১০১ পরিবারের মাঝে চেক বিতরণ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে অভূতপূর্ণ উন্নয়ন হচ্ছে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতনিধি 

চাঁদপুর প্রতনিধি 

জুলাই ২৩, ২০২২, ০৩:১৬ পিএম


প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে অভূতপূর্ণ উন্নয়ন হচ্ছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজ অভূতপূর্ণ উন্নয়ন হচ্ছে এবং দেশে পদ্মা সেতুর মত বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। যার সুফল এখন সারাদেশের মানুষ পাচ্ছে। অর্থনৈতিক কর্মকান্ড যত ভাল হবে, দেশের আর্থিক অবস্থা তত ভাল থাকবে। উন্নয়নের বাহিরে কেউ থাকবে না। চরাঞ্চলের লোকজনও এখন বিদ্যুৎসহ অন্যান্য নাগরিক সুবিধার আওতায় আসছে।

শনিবার (২৩ জুলাই) সকালে চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে মেঘনার পশ্চিমাঞ্চলে নদী ভাঙনের শিকার রাজরাজেশ্বর ইউয়িনের ১০১ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার খাত হতে ৫৬ লাখ টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মানুষ অনেক আগে বলত নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে, আবার বলত নৌকায় ভোট দিলে সব হিন্দু হয়ে যাবে। শেখ হাসিনাকে ভোট দিলে নাকি পুরো বাংলাদেশ ভারত হয়ে যাবে। আসলেই কি এই ধরণের কিছু হয়েছে। এখন ভারতের লোকেরাও বলে বাংলাদেশ কত ভাল। তাদের দেখে অন্যদেরও ভাল হওয়া উচিৎ। এই ধর্ম নিয়ে যারা অপপ্রচার করে নৌকার বিরুদ্ধে, এরাত ভাল লোক নয়। যারা মিথ্যা কথা বলে মানুষকে বিভ্রান্ত করে তাদেরকে প্রতিহত করা দরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবিউল হোসেনর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী।

একই দিনে বন বিভাগ ও কৃষি বিভাগের আয়োজনে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু একটি সবুজ বাংলা গড়তে চেয়েছিলেন, সেই সবুজ বাংলা গড়বার প্রচেষ্টার অংশ হিসেবে তাকে অনুসরন করে সারাদেশে বৃক্ষরোপন অভিযান। মাননীয় প্রধানমন্ত্রী পহেলা আষাঢ় বৃক্ষরোপন অভিযান শুরু করেন এবং দেশের মানুষকে বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করেন। 

মন্ত্রী বলেন, আমাদের নতুন শিক্ষাক্রমেও যুক্ত করার চেষ্টা করছি শিক্ষার্থীরা নিজেরা গাছ লাগাবে, গাছের যত্ন নিবে এবং গাছের সম্পর্কে জানবে এবং জার্নাল লিখবে। এভাবে গাছের যতœ নিতে শিখলে নিজের এবং পরিবারেরও যত্ন নিবে। এর মাধ্যমেই পৃথিবীটা সুন্দর হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়। আমাদের বেঁচে থাকার সবচাইতে বড় উৎস। কারণ অক্সিসেজন ছাড়া আমরা বাঁচতে পারিনা। তাই যে জিনিসটি আমাদের বেঁচে থাকার মূল উপাদান দেয়া, তাকেত আমাদের যত্ন নিতে হবে। গাছ লাগানের মাধ্যমে আমাদের চারদিক সবুজ হবে। তখন গাছগুলো শুধুমাত্র অক্সিজেনই দিবে না, আমাদেরকে ফুল, ফল এবং কাঠ দেয়। আমাদের সব দিক দিয়েই গাছ উপকারে আসে।

কেএস

Link copied!