Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইজিবাইক চালককে হত্যা

একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

আগস্ট ৫, ২০২২, ১০:৩৪ এএম


একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় মাসুদ রানা (২৫) নামে এক ইজিবাইক চালককে গলাকেটে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড এবং তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি কুষ্টিয়া সদর উপজেলার উদিবাড়ী কলোনিপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু, উদিবাড়ি এলাকার মিজানুর রহমান মিলনের ছেলে তন্ময় এবং একই এলাকার ইউনুস আলীর ছেলে শামীম।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত তন্ময় ও শিপলু আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাকিব ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শামীম পলাতক রয়েছেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর আসামি শিপনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ জুলাই রাতে ইজিবাইক চালক মাসুদ রানা ভাড়ায় যাত্রী বহনের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন।

সেদিন রাতে নিখোঁজের পর ১১ জুলাই সকাল সাড়ে ৬টার দিকে কুষ্টিয়া শহরতলীর বাড়াদি গ্রামের মাঠের মধ্যে রাস্তার পাশ থেকে তার রক্তাক্ত গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন নিহতের বাবা ইয়ার আলী মালিথা আসামিদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় হত্যার অভিযোগে মামলা করেন।

মামলাটির তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত এ মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে ৪ আগস্ট রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ইজিবাইক চালক মাসুদ হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় একজনকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামি শিপনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার পরই আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!