Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ডামুড্যায় ‍‍`পুলিশ গার্ডেন‍‍`এর উদ্বোধন করেন পুলিশ সুপার

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৩, ২০২২, ০৭:০৮ পিএম


ডামুড্যায় ‍‍`পুলিশ গার্ডেন‍‍`এর উদ্বোধন করেন পুলিশ সুপার

শরীয়তপুরের ডামুড্যা থানার নবনির্মিত‍‍` দি পুলিশ গার্ডেন উদ্বোধন করা হয়েছে। গত ১২ আগস্ট শরীয়তপুর জেলার পুলিশ সুপার (বর্তমানে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এস.এম. আশরাফুজ্জামান দি পুলিশ গার্ডেনের শুভ উদ্বোধন করেন।

শরিয়তপুর পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামানের পরিকল্পনায় ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদের বাস্তবায়নে ৩.০৬ একর জায়গার উপর ডামুড্যা পৌরসভার বিশাকুড়ি মৌজায় ডামুড্যা থানা কমপ্লেক্সে এ বাগান গড়ে তোলা হয়েছে।

ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মো. শরীফ আহমেদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী কাজী আরিফা আশরাফ, শরীয়তপুরের  অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ,  ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, ডামুড্যা পৌরসভার মেয়র মো. রেজাউল করিম রাজা ছৈয়াল, সরকারি আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ জহির উল্লাহ, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলান্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা উপজেলার ইঞ্জিনিয়ার আবু নাইম নাবিল, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মোল্যা, ধানকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

বাগানের মাটিতে রোপনকৃত লাল, সাদা, হলুদ, গোলাপী বর্ণের বিবিধ ফুটন্ত ফুল, বাহারি পাতা  কিংবা গাছ দিয়ে নির্মিত প্রাকৃতিক ক্ষুদে দেয়াল যেন মনোমুগ্ধকর সৌন্দর্যে ভরপুর নতুন এক অচেনা থানার অবয়ব গড়ে দিয়েছে। উপস্থিত সকলের বেশ দৃষ্টিকাড়ে ডামুড্যা থানার নতুন দি পুলিশ গার্ডেন।

পুলিশ সুপার তার সহধর্মিণী ও পুনাক সভানেত্রী কাজী আরিফা আশরাফ এবং তাদের একমাত্র ছেলে আয়মান আশরাফকে নিয়ে দি পুলিশ গার্ডেন এ ফুলের গাছ রোপণ করেন। 

সবশেষে, ডামুড্যা থানা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার শরীয়তপুরকে আন্তরিক বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। বিদায় বেলায় পুলিশ সুপার শরীয়তপুরকে ডামুড্যা থানা পুলিশের পক্ষ থেকে ক্রেস্ট প্রধান করা হয়। এবং ফুলেল শুভেচছা প্রদান করা হয়। 

অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ থানায় যোগদানের পর থেকেই থানার চিত্রনাট্য দ্রুত গতিতে পাল্টাতে থাকে। থানার সকল অফিসার ফোর্সদের নিয়ে তিনি টিম ডামুড্যা থানা হিসেবে কাজ শুরু করেন।

বিট পুলিশের মাধ্যমে সামাজিক ও মানবিক অসংখ্য কাজ করে জনসচেতনতা সৃষ্টি , মানবিক সহায়তা প্রদান এবং থানায় জিডি, মামলা তথা যেকোন পুলিশী সেবা বিনা পয়সায় করে দিয়ে সাধারণ মানুষের কাছে কাছে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেছেন। 

জরাজীর্ণ পুরাতন থানা ভবনের পরিবর্তে বর্তমানে অত্যাধুনিক বহুতল ভবনে থানার কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।


আমারসংবাদ/টিএইচ

Link copied!