Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

আগস্ট ২৩, ২০২২, ০২:১০ পিএম


আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি

চট্টগ্রাম আদালতে গাড়ির হর্ন বাজানোকে কেন্দ্র করে যমুনা টিভির রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপার্সন আসাদুজ্জামান লিমনের ওপর হামলায় জড়িত আইনজীবীদের বিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও বার কাউন্সিল সনদ বাতিলের দাবিতে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

সোমবার (২২ আগস্ট) বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মো: মমিনুর রহমানের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ এ স্মারকলিপি প্রদান করেন।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, পেশাগত দায়িত্ব পালন ও সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের নিয়মিত আদালত সত্তর এলাকায় যাতায়াত করতে হয়। কিন্তু গত ১৭ আগস্ট পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আদালত ভবন এলাকায় যমুনা টিভি রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপার্সন সৈয়দ আসাদুজ্জামান লিমনের ওপর  কয়েকজন আইনজীবী হামলা চালায়। সাংবাদিকদের সাথে আইনজীবীর এ ধরনের আচরণ অপ্রত্যাশিত। চট্টগ্রামের সাংবাদিক সমাজ তাদের এহেন আচরণে চরমভাবে মর্মাহত ও ক্ষুব্ধ।এ ঘটনায় বিচারাঙ্গণ ও আইন পেশার মর্যাদা রক্ষা এবং পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনায় জড়িত উচ্ছৃঙ্খল আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

স্মারকলিপিতে ঘটনায় জড়িত ফৌজদারি অপরাধে অভিযুক্ত দুই আইনজীবীসহ অন্যদের চিহ্নিত করে তাদের বার কাউন্সিল সনদ বাতিল করার দাবি জানানো হয়। একই সঙ্গে আইনকারী হয়ে আইনভঙ্গ করার দায়ে তাদের বিরুদ্ধে যথাযথ ফৌজদারি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিইউজের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম.শামসুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের প্রতিনিধি ইউনিট প্রধান মাসুদুল হক, যমুনা টিভির ব্যুরো প্রধান জামসেদ রেহমান চৌধুরী, সিইউজের সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, সুবল বড়ুয়া, হুমায়ুন মাসুদ, তাসনিম হাসান, মিনহাজুল ইসলাম, সরওয়ার কামাল, রনি দাশ, আকমাল হোসেন, এম এ হান্নান কাজল, চম্পক চক্রবর্তী, বাচ্চু বড়ুয়া, নাজিম উদ্দিন, সাইমন আল মুরাদ, যমুনা টিভির জ্যেষ্ট প্রযোজক মোহাম্মদ তারেক, সাইদুর রহমান ইভান, বায়েজীদ ইমন প্রমূখ।

কেএস 

Link copied!