Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সাভারে কারখানায় সন্ত্রাসীদের গুলিতে তিনজন গুলিবিদ্ধ, আহত ৩০

মোঃ শরিফ শেখ, সাভার

মোঃ শরিফ শেখ, সাভার

সেপ্টেম্বর ১, ২০২২, ০১:১১ পিএম


সাভারে কারখানায় সন্ত্রাসীদের গুলিতে তিনজন গুলিবিদ্ধ, আহত ৩০

সাভারে একটি সুতা তৈরির কারখানায় ভাড়াটে সন্ত্রাসীদের গুলিতে তিনজন গুলিবিদ্ধ সহ আহত হয়েছে অন্তত ৩০ জন। রাতে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় সিমটেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানায় এঘটনা ঘটে। এ ঘটনায় ওই কারখানায় চরম আতঙ্ক বিরাজ করছে। কারখানাটির সামনে রাত থেকে উৎসুক জনতা ভীড় জমিয়েছেন। ঘটনার সুষ্ঠু তদন্ত জানতে কারখানাটির সামনে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

ওই কারখানা কর্তৃপক্ষ ঘটনা ঘটার পাঁচ ঘন্টা পর সাংবাদিকদের কারখানায় প্রবেশ করতে দিয়ে বলেন, নানা অনিয়মের অভিযোগে ১৭ আগস্ট কারখানার চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আনিসুর রহমানকে সকল পাওনাদি বুঝিয়ে দিয়ে চাকরিচ্যুত করেন কর্তৃপক্ষ। পরে গতকাল রাতে সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আনিসুর রহমান একটি মাইক্রোবাসে করে ১৭ জন সন্ত্রাসী নিয়ে কারখানায় প্রবেশ করে সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখেন।

এসময় কারখানার ফ্লোর ইনচার্য রিপন, ড্রাইভার রফিক ও জাহাঙ্গীর চিৎকার ও চেচামেচি করলে সন্ত্রাসীরা তাদেরকে এলোপাথারীভাবে গুলি ও ৩০ জনকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা গুলির শব্দ শুনে সাভার মডেল থানা ও শিল্প পুলিশ ও র‌্যাবকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েকজন সন্ত্রাসী ও কারখানার সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আনিসুর রহমানকে আটক করেন।

এসময় সন্ত্রাসীদের কাছ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ। পরে কারখানা কতৃপক্ষ গুলিবিদ্ধসহ আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করেছে।

এদিকে কারখানার শ্রমিকদের পিটুনিতে কয়েকজন সন্ত্রাসীও গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় কারখানাটিতে চরম আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে। উৎসুক জনতা সুষ্ঠু ঘটনা জানতে কারখানাটির সামনে ভীড় করেছেন রাত থেকে।

এ বিষয়ে কারখানার বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এমডি সারোয়ার হোসেন বলেন, আগের চেয়ারম্যানকে চাকরিচ্যুত করা হয়েছে।  কি কারণে তিনি সন্ত্রাসীদের নিয়ে এসেছেন বিষয়টি আমরা বুঝতে পারছি না।

তবে এসময় সাংবাদিকরা আটককৃত অভিযুক্ত কারখানার সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আনিসুর রহমানের সাথে কথা বলতে চাইলে কারখানা কতৃপক্ষ সাংবাদিকদের সেখান থেকে কৌশলে দ্রত সড়িয়ে দিয়ে রুমের দরজা আটকিয়ে দেন।

এ বিষয়ে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মন্ডল বলেন, বিষয়টি ঘোলাটে তাই আমি কিছু বুঝতে পারছি না।

এ বিষয়ে সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির এস আই দিদার বলেন, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

Link copied!