Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বেনাপোলে স্বর্ণ পাচারকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ১

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল প্রতিনিধি

সেপ্টেম্বর ২, ২০২২, ১১:৫৮ এএম


বেনাপোলে স্বর্ণ পাচারকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ১

নাভারণ-সাতক্ষীরা সড়কে প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে সাড়ে ৭ কোটি টাকা মূল্যের ৯ কেজি ৭৫৮ গ্রাম স্বর্ণের বারসহ দু’জনকে আটক করছে ডিবি পুলিশ। এ ঘটনায় পালাতে গিয়ে মোটরসাইকেল থেকে পড়ে অজ্ঞাতনামা এক হামলাকারী নিহত হন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে নাভারন-সাতক্ষীরা মহাসড়কের জামতলার পাঁচপুকুর নামক এলাকার ওরিয়েনটাল ওয়েল কোম্পানি লিমিটেড এর সামনে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন, রবিন (৩৫) পিতা আবুল সরকার ও আবুল কাশেম (৩৫) পিতা কবির হোসেন। তাদের দু’জন কুমিল্লার হোমনা ও দাউদকানদি উপজেলার সাজাদিয়া এলাকার বাসিন্দা।

নিহত ব্যক্তির নাম অলি আর (৪০)। তিনি বেনাপলের পুটখালী এলাকার বাসিন্দা। অলি ওই এলাকার দাউদ হোসেন খয়ারের জামাই।

যশোরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নাভারণ সার্কেল) জুয়েল ইমরান বলেন, যশোর ডিবি ও শার্শা থানা পুলিশের যৌথ টহল দল জামতলা ওরিয়েনটাল ওয়েল কোম্পানির সামনে সাতক্ষীরার দিক থেকে আসা ওই সাদা প্রাইভেটকারটি থামিয়ে তল্লাশি চালায়। 

এ সময় রবিনের শরীরে ও গাড়ির মধ্যে কৌশলে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করা হয়। ভারতে পাচারের উদ্দেশ্যে এই স্বর্ণ আনা হচ্ছিল বলে আটককৃতরা জানায়।

তিনি বলে, স্বর্ণ উদ্ধারকালে ২৫-৩০টি মোটরসাইকেলযোগে প্রায় ৫০-৬০ জনের দুর্বৃত্ত দল পুলিশের উপর ৪-৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে যশোর ডিবির দুই কনস্টেবল আহত হন।

আত্মরক্ষার্থে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। পুলিশ হামলাকারীদের ফেলে যাওয়া ৩টি মোটরসাইকেলও জব্দ করেছে।

যশোর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) রুপন কুমার সরকার জানান, স্বর্ণসহ আটক পাচারকারীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। তাদেরকে শার্শা থানায় সোপর্দ করা হবে।

 

টিএইচ 

Link copied!