Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সখীপুরে অনশনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩, ২০২২, ০৬:৩৮ পিএম


সখীপুরে অনশনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

টাঙ্গাইলের সখীপুরে বীরমুক্তিযোদ্ধা তোরাব আলীর অনশনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মুজিব কলেজ মোড় এলাকাবাসী।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সখীপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন হয়।

সখীপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা এস. এম আমজাদ হোসেন বিএসসি এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ পাঠ করেন।

এ সময় তিনি বলেন, বর্তমান এমপি মহোদয়ের জামাতা, মুজিব কলেজ মোড় জামে মসজিদের সভাপতি শেখ ফরিদ ও সাধারণ সম্পাদক সোহেল রানা বিরুদ্ধে ওই মুক্তিযোদ্ধা তোরাব আলীর সকল অভিযোগ মিথ‍্যা। মূলঘটনা হলো তোরাব আলীর ছত্রছায়া একটি নারী অনৈতিক কার্যকলাপ চালাতেন। সামাজিক ভাবে প্রতিরোধ করায় মিথ‍্যা আশ্রয় নিয়ে আমাদের সমাজের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনশন করেছেন। সভাপতি ও সম্পাদকসহ সমাজের প্রায় ৪০জনের নামে ওই নারী ও তোরাব আলী মিলে একাধিক মালা করিয়েছেন। যা এখনো চলমান। সামাজিক শৃংখলা ভঙ্গের কারণে প্রাথমিক ভাবে সামাজিক সদস‍্য পদ বাতিল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন‍্যান‍্যদের মধ‍্য উপস্থিত ছিলেন যুদ্ধচালাকালীন কমান্ডার আ. মালেক, বীর মুক্তিযোদ্ধা মোকসেদ আলী, পৌর কাউন্সিলর ফজলুর রহমান, বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী, পৌর আওয়ামী লীগ নেতা ছালাম সিকদার, সোহেল রানাসহ ওই সমাজবাসীর শতাধিক সদস‍্য এছাড়াও  প্রেসক্লাবের বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে ওই ভুক্তভোগী মুক্তিযোদ্ধা তোরাব আলী অনশনের সংবাদ বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশ হওয়ার পর আজ বিকেল ৫টায় ঘটনাস্থলে আসেন কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। তিনি সামাজিক ভাবে বিষয়টি মিমাংসার দায়িত্ব দেন।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা তোরাব আলীকে একঘরে করায় গতকাল শুক্রবার সকালে থেকে সখীপুর প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করেন। বিকেলে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমও গনিসহ কয়েকজন মুক্তিযোদ্ধা এসে সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে জুস পান করিয়ে অনশণ ভাঙান।

কেএস 

Link copied!