Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সাঁথিয়ার গোয়ালবাড়িয়া-মিয়াপুর সড়কের বেহাল অবস্থা

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

সেপ্টেম্বর ১০, ২০২২, ০৩:২৯ পিএম


সাঁথিয়ার গোয়ালবাড়িয়া-মিয়াপুর সড়কের বেহাল অবস্থা

“আমার বাবা মুক্তিযুদ্ধের সময় দেশের জন্য জীবন উৎসর্গ করে দিয়েছেন। সেই  গ্রামের কাঁচা সড়কটি ৫০ বছরেও পাকা হলোনা। কথাগুলো বলছিলেন পাবনার সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের গোয়ালবাড়িয়া গ্রামের শহীদ বেলাল হোসেন মণ্ডলের ছেলে রওশন আলী মণ্ডল।

জানা যায়, সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গোয়ালবাড়িয়া মফিজের বাড়ি থেকে মিয়াপুর আনছারের বাড়ি পর্যন্ত প্রায় ২ কিলোমিটার কাঁচা সড়ক। দীর্ঘদিন ধরে গোয়ালবাড়িয়া-মিয়াপুর সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। সড়কটি পাকা করণ না হওয়ায় যাতায়াতে এলাকার বসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কৃষকরা তাদের উৎপাদিত ফসল মাঠ থেকে আনতে ও কৃষিপণ্য নিয়ে হাটবাজারে যাতায়াতে তাদের পড়তে হচ্ছে বিড়ম্বনায়।

২০১৮ সালে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক বরাবর একটি ডিও লেটার দিয়েছিলেন। দীর্ঘ ৪ বছরেও এর কোন কার্যকর পদক্ষেপ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সরেজমিনে এলাকায় গিয়ে জানা যায়,এই সড়ক দিয়ে গোয়ালবাড়িয়া, চকপাট্রা, গঙ্গারামপুর, মিয়াপুর, ধাতালপুর, মিনারপাড়াসহ অন্তত ১৪ টি গ্রামের মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে। এছাড়া গৌরীগ্রাম ফাজিল মাদরাসা, ক্ষেতুপাড়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়, গৌরীগ্রাম উচ্চ বিদ্যালয়, মাজগ্রাম নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চকপাট্রা রিডিং কিন্ডার গার্টেনসহ অন্তত ১২ টি শিক্ষা প্রতিষ্ঠনের ছাত্র-ছাত্রী ও শিক্ষক কর্মচারী এই সড়ক দিয়ে যাতায়াত করে।

মাজগ্রাম নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন জানান, সড়কটি কাঁচা হওয়ার কারনে বৃষ্টি মৌসুমে কাদাযুক্ত হওয়ায় শিক্ষার্থীদের চলাচলে অনেক ভোগান্তি পোহাতে হয়।

গোয়ালবাড়িয়া গ্রামের এলাহী বক্স, শাহজাহান বলেন, ‘বাপু আমাদের জন্মের পর থেকে এই সড়ক কাঁচা দেখতেছি।

ক্ষেতুপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সমাজ সেবক সিরাজুল ইসলাম মোতাহার বলেন, দীর্ঘদিন দলের জন্য দায়িত্ব পালন করেছি,কিন্ত আজ পর্যন্ত নিজের গ্রামের রাস্তাটি পাকা করত পারলাম না।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মনসুর আলম পিনচু বলেন, আমার ইউনিয়নের ২, ৩, ৪, ৫, ৬ ও ৭নং ওয়ার্ডের রাস্তার অবস্থা খুবই খারাপ হওয়ায় জনগনের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার বলেন,রাস্তাটির খারাপ অবস্থা দেখে আমি নিজ উদ্যোগে বালিমাটি দিয়ে সড়কটি মেরামত করেছিলাম।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা প্রকৌশলী ফজলুল হক বলেন, রাস্তা পাকা করনের জন্য ডিপিপি ভুক্ত হতে হয়। এর বাইরে রাস্তা করার কোন সুযোগ নেই। রাস্তাটি ডিপিপি ভুক্ত হয়েছে কিনা আমার জানা নেই, হলে পাকাকরনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এসএম

Link copied!