Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

লক্ষ্মীপুরে দুই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ছাত্রলীগের সংবর্ধনা

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২২, ০৬:৩০ পিএম


লক্ষ্মীপুরে দুই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে ছাত্রলীগের সংবর্ধনা

লক্ষ্মীপুরে প্রাথমিক ও মাধ্যমিক দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রেখে স্কুল মাঠে নবগঠিত জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দদের ছাত্রসংবর্ধনার আয়োজন করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতন মাঠে এ সংবর্ধনার আয়োজন করে সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগ। এতে একদিনের শিক্ষাকার্যক্রম থেকে বঞ্চিত হয়েছে দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ে এসে পাঠদান বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা। বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, বিষয়টি পূর্বে অবগত করেনি কেউ।

এদিকে অনুমতিহীনভাবে পাঠদান বন্ধ রেখে সংবর্ধনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানালেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন।

জানা যায়, জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি মোঃ সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন ভূইয়াসহ সকল নেতৃবৃন্দের ছাত্রসংবর্ধনা সকাল ১১টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শুরু হয় দুপুর পৌনে ২টায়। সংবর্ধনাকে ঘিরে সকাল ৯টা থেকে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী বিদ্যালয় মাঠে সমবেত হয়। এতে লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতন ও মধ্য বাঞ্চানগর এন আহম্মদীয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হয়।

এছাড়া প্রধান অতিথিসহ সংবর্ধিত অতিথিদের বরণ করতে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে ঘন্টাব্যাপী অবস্থান নেয় নেতাকর্মীরা। এতে আটকা পড়ে যাত্রীবাহী বাসসহ পণ্যবাহী অসংখ্য গাড়ী। এসময় ড্রোন উড়তে দেখা যায় অনুষ্ঠানস্থলে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

সদর থানা ছাত্রলীগের সভাপতি তারেক মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি প্রমূখ।

লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক আলমগীর আলম বলেন, অন্যসময় সমাবেশ হলে আমাদেরকে পূর্বে অবগত করা হতো। কিন্তু এবারের সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কে আমাদের কেউ কিছু জানায়নি। সকালে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসার পর দুই ঘন্টা পাঠদান করা হয়েছে। এরপর মাইকের আওয়াজে আর করা সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়েছে।

মধ্য বাঞ্চানগর এন আহম্মদীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবিদা নাজমীন বলেন, আমাকে গতকাল ছাত্রলীগের পক্ষ থেকে অনুষ্ঠান সম্পর্কে জানানো হয়েছে। তাই শিক্ষার্থীদের সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে।

জানতে চাইলে লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি তারেক মাহমুদ বলেন, অনুষ্ঠান সম্পর্কে দুই প্রতিষ্ঠানকে আগেই অবহিত করা হয়েছে। তারা বিদ্যালয় বন্ধ দেয়নি কেনো, তা জানা নেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইমরান হোসেন বলেন, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

কেএস
 

Link copied!