Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর দিল সেনাবাহিনী

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৮:০৮ পিএম


নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর দিল সেনাবাহিনী

নেত্রকোনায় বন্যায় ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এমন ২৬ দরিদ্র পরিবারকে ঘর তৈরির সব সরঞ্জাম ও নগদ টাকা দিয়েছে সেনাবাহিনী।

রোববার (২৫ সেপ্টেম্বর) জেলার মোহনগঞ্জ ও খালিয়াজুরীতে ১০ পরিবারকে ঘরের সরঞ্জাম ও নগদ টাকা দেওয়া হয়। এরআগে ১৬ সেপ্টেম্বর এই দুই উপজেলায় আরও ১৬টি পরিবারকে ঘর তৈরির সরঞ্জাম ও নগদ টাকা দেওয়া হয়।

এছাড়া কিছু দিনের মধ্যে ওই দুই উপজেলায় বেশ কিছু পরিবারকে গভীর নলকূপ (সাব-মার্সেবল) দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

ময়মনসিংহ সেনানিবাসের ৭৭ পদাতিক বিগ্রেডের লে. কর্নেল  ইমরান হোসেনের (পিএসসি) তত্ত্বাবধানে এসব ঘর তৈরির সরঞ্জাম ও নগদ টাকা বিতরণ করেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার  মো. রেজাউল করিম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমবার মোহনগঞ্জের মাঘান-শিয়াধার ইউনিয়ন ও খালিয়াজুরীর মেন্দিপুর ইউনিয়নে ১৬টি ঘরের সরঞ্জাম ও নগদ টাকা বিতরণ করা হয়। দ্বিতীয়বার মোহনগঞ্জের সুয়াইর ইউনিয়ন ও খালিয়াজুরীর মেন্দিপুর ইউনিয়নে আরও ১০টি ঘরের রঞ্জাম ও নগদ টাকা বিতরণ করা হয়। এতে প্রতি ঘরের জন্য ৫০ পিচ টিন, ১৮ সিএফটি কাঠ, ১২ পিচ সিমেন্টের পিলার, প্রয়োজনীয় লোহার পেরেকসহ ঘর তৈরির যাবতীয় সরঞ্জাম দেওয়া হয়েছে। এছাড়া প্রতি পরিবারকে ঘর তৈরির মিস্ত্রী খরচ বাবদ ১৩ হাজার টাকা করে নগদ দেওয়া হয়েছে। বিতরণকালে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার বন্যায় অনেক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘর তৈরির সামর্থ্য নেই এমন ২৬টি দ্ররিদ্র পরিবারকে বাচাই করে তাদের ঘর তৈরির যাবতীয় সরঞ্জাম ও ঘরের মিস্ত্রী খরচের টাকা দেওয়া হয়েছে। সামনে এসব এলাকায় সুপেয় পানির অভাবে থাকা বেশ কিছু পরিবারকে নলকূপ (সাব-মার্সেবল) দেওয়া হবে বলেও জানান তিনি।

কেএস 

Link copied!