Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

দুর্গাপূজা উপলক্ষে বরিশালে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৭:৪৪ পিএম


দুর্গাপূজা উপলক্ষে বরিশালে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পূজামন্ডপে আইনশৃঙ্খলা পরিপন্থী কোনো ধরনের কার্যক্রম হলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

এরই মধ্যে পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা নিশ্চিতে কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছে পূজা উদযাপন কমিটির নেতাদের। আবার পূজা উদযাপন পরিষদ থেকেও মন্দিরগুলোতে সিসি ক্যামেরা স্থাপনসহ কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মানিক মুখার্জী জানান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্র থেকে পাঠানো ২৬ দফার নির্দেশনা সব মন্দির ও পূজা কমিটির কাছে পাঠানো হচ্ছে। এ নির্দেশনা মেনেই সবাইকে পূজা উদযাপন করার অনুরোধ করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ কমিশনার ফজলুল করিম বলেন, বন্দর ও কোতয়ালী মডেল থানা এলাকা মিলিয়ে অধিকগুরুত্বপূর্ণ পূজা মন্ডপ রয়েছে ১১টি। সেই পূজা মন্ডপগুলোতে ৫ জন করে স্থায়ী পুলিশ থাকবে, পাশাপাশি পুলিশ সদস্যদের সহায়তা করবে আনসার সদস্যরাও।

তিনি বলেন, মহানগরের সকল পূজা মন্ডপেই মোবাইল টিম থাকবে। পাশাপাশি সাদা পোষাকধারী পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবে।

বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, জেলা পুলিশের থানাগুলোর আওতায় ৫৩২টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে এসব মন্ডপগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ বিবেচনায় স্থায়ীভাবে মোট ৬০০ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। কেউ যদি পূজা মন্ডপে অরাজকতা করার চেষ্টা করে তাহলে তা কঠোর হাতে দমন করা হবে।

উল্লেখ্য, বিভাগের ৬ জেলায় এ বছর ১৭শ’ ৬৬টি মন্ডপে এবার পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বরিশাল জেলায় ৬০০টি পূজা মন্ডপে, বরগুনায় ১৬১টি মন্দিরে, ঝালকাঠিতে ১৬৮ মন্দিরে, পিরোজপুরে ৫৩৬টি মন্ডপে, ভোলায় ১১৬টি মন্ডপে এবং পটুয়াখালী জেলায় ১৮৫টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

গত বছর থেকে এবার মন্ডপগুলোতে আয়োজনের ভিন্নতা থাকার পাশাপাশি জমকাল হবে দুর্গাপূজার আয়োজন বলে জানিয়েছেন জানিয়েছেন আয়োজক ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

কেএস 

Link copied!