Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নারী দিয়ে আকৃষ্ট করে ইজিবাইক ছিনতাই করতেন তারা

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

অক্টোবর ৬, ২০২২, ০২:২৭ পিএম


নারী দিয়ে আকৃষ্ট করে ইজিবাইক ছিনতাই করতেন তারা

সিরাজগ‌ঞ্জের তাড়া‌শে চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় ৩ জন হত্যাকারীকে গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এই চক্রটি নারী দিয়ে ইজিবাইক চালককে আকৃষ্ট করে নির্জন জায়গায় নিয়ে গিয়ে বেধে রেখে ইজিবাইক ছিনতাই করতেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বেলা ১১ টায় সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান পিবিআই এর পুলিশ সুপার মো. রেজাউল করিম।

তি‌নি জানান, গত ২৫ মে ২০২২ তারিখ ভো‌র বেলায় কাজের উদ্দেশ্যে জেলার তাড়াশ উপজেলার বারুহাস বাজারে যায় ই‌জিবাইক চালক ইসলাম। ওইদিন রাত ৯ টা পর্যন্ত বাড়ি না ফেরায় ই‌জিবাইক চালক ইসলামের পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায় না। প‌রেরদিন সকা‌লে তাড়াশ হতে বারুহাস সড়কের জোড়া পুকুরের মাঝখান থেকে ইসলামের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মামলাটি তাড়াশ থানা কর্তৃক তদন্তকালে মামলার বাদীর আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জকে তদন্তের আদেশ দেন।

পিবিআই তদন্ত ভার নিয়েই বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন। তথ্যপ্রযুক্তিসহ নানানভাবে তদন্তে এ ঘটনায় জড়িতদের সনাক্ত করতে সক্ষম হয় পিবিআই। পরবর্তীতে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জানতে পারেন অভিযুক্তরা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়েছে। পরে সেখান থেকে তাদেরকে আটক দেখানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাগলপুর কয়রা গ্রামের মৃত খোকা সরকারের ছেলে ইছা সরকার, মো. শরিফুল ইসলামের ছেলে মো. ইব্রাহিম হোসেন টুটুল ও মৃত খোকা সরকারের ছেলে মো. ছুরত আলী সরকার।

পুলিশ সুপার আরও বলেন, তাদের আটক করে আদালতে প্রেরণ করলে তারা সবাই আদালতে ১৬৪ ধারায় ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তি দেন। এদের ৪ জনের একটি দল আছে। যারা বিভিন্ন জায়গা থেকে ইজিবাইক চুরি ও ছিনতাই করে থাকে। এদের মধ্যে একজন মহিলাও রয়েছে।

তিনি বলেন, এই চারজন বিকাল বা সন্ধ্যায় দিকে ইজিবাইক ভাড়া করতেন। ইজিবাইক চলতে শুরু করলেই এর মধ্যে থাকা মহিলা নানান ভাবে ওই চালককে আকৃষ্ট করতেন। চালক আকৃষ্ট হয়ে গেলে এই মহিলা তাকে প্রলোভনে নির্জন জায়গায় নিয়ে যেতেন। সেখানে নিয়ে গিয়ে তাকে হাত-পা বেধে রেখে ইজিবাইক ছিনতাই করতো সক্রিয় এই গ্রুপটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পরিদর্শক গোলাম কিবরিয়া, মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক আব্দুল খালেকসহ অন্যান্য কর্মকর্তারা।

কেএস 

Link copied!