Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

অবৈধভাবে ভারকে প্রবেশের সময় ৩০ রোহিঙ্গা আটক

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২২, ০৭:২১ পিএম


অবৈধভাবে ভারকে প্রবেশের সময় ৩০ রোহিঙ্গা আটক

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়ন এর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশের সময় খারেরা বিজিবির হাবিলদার বজলু ইসলাম, ল্যান্স নায়েক মোশাররফ হোসেন সঙ্গীয় ফোর্সসহ সন্দেহ জনক ভাবে  ৩০ রোহিঙ্গাকে  আটক করে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকালে তাদের বুড়িচং উপজেলার খাড়েরা সীমান্ত এলাকা থেকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মারুফ রহমান।

তিনি জানান, আটক ৩০ রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের বাসিন্দা। ভালো উপার্জনের আশায় সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার জন্য প্রস্তুতি নিচ্ছিলো এসব রোহিঙ্গারা। প্রথমে বিজিবি তাদের আটক করে পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তাদেরকে আবার কক্সবাজার ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া করা হচ্ছে।

পুলিশ জানায়, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ৫টি পরিবার অবৈধ ভাবে ভারত যাবার চেষ্টা করে। এর মধ্যে ৬ জন পুরুষ ৮ জন নারী এবং বাকি ১৬ জনই শিশু। তারা বুধবার সড়ক পথে ভেঙ্গে ভেঙ্গে কক্সবাজার থেকে কুমিল্লা আসে। বৃহস্পতিবার তারা ভারতে প্রবেশের চেষ্টা করে। তাদেরকে আইনশৃঙ্খলাবাহিনী তাদের নিজস্ব প্রক্রিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।

কেএস 

Link copied!