Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

পুলিশের বিরুদ্ধে মামলা দায়েরের প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ

আবু হানিফ রানা, মুন্সীগঞ্জ

আবু হানিফ রানা, মুন্সীগঞ্জ

অক্টোবর ৭, ২০২২, ০২:১৬ পিএম


পুলিশের বিরুদ্ধে মামলা দায়েরের প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য মুন্সীগঞ্জ ৩ আসনের এমপি এডভোকেট মৃনাল কান্তি দাস এক বিবৃতিতে বলেন, গত ২১ সেপ্টেম্বর ২০২২ তারিখে মুক্তাপুর এলাকায় সদর উপজেলা বিএনপির আলোচনা সভায় আইন শৃংখলা রক্ষা কাজে নিয়োজিত পুলিশের বাহীনির উপর বর্বচিতভাবে হামলা চালায় বিএনপির নেতা কর্মীরা। যার ফলে অতিরিক্ত পুলিশ সুপার সহ অনেক পুলিশ অফিসার, সদস্য মর্মান্তিকভাবে আহত হন। তদপুরি আজ মামলাবাজ বিএনপির এক নেতা অতিরিক্ত পুলিশ সুপারসহ অনেক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেছে। যা শুধূমাত্র নজিরবিহীন নয়, যা আইনশৃংখলা রক্ষাকারী বাহীনির সংবিধান সম্মত সরকারী কাজে বাধা দেয়ার নামান্তর বটে।

তিনি ঐ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে রাজনীতির নামাবলি গায়ে দিয়ে দেশ মাতৃকার সেবায় নিয়োজিত যে পুলিশ বাহীনি দেশে ও বিদেশে পেশাদায়িত্বের অনন্য সাধারন ভুমিকা পালন করে চলছে তাদের বিরুদ্ধে এরকম হীন কার্যকলাপ দেশ বিরোধী ষড়যন্ত্রের অংশ ছাড়া কিছুই হতে পারেনা। বাংলাদেশ পুলিশ বাহীনি আমাদের সুমহান মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে বীরোচীত দায়িত্ব পালন করেছে। যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশের পুর্নবাসন কর্মসূচিসহ বন্যা,খরা দুর্যোগ দুরিপাকে দায়িত্বশীল ভুমিকা পালন করেছে। সেই পুলিশ বাহীনির বিরুদ্ধে এই ধরনের দেশ প্রেমহীন ষড়যন্ত্রমূলক কর্মকান্ড জনগন স্বাভাবিকভাবে গ্রহণ করবে না।

বিবৃতিতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্ঘবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার যে গনতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যহত করা যাবে না। এই সকল হামলা ও মামলাবাজ সাম্প্রদায়িক গোষ্ঠীর প্রতিভু বিএনপির রাজনীতি থেকে নির্বাসিত হবে। বিবৃতিতে তিনি পুলিশ বাহীনির সম্মান, মর্যাদা, আইনের শাসন প্রতিষ্ঠায় দেশবাসিকে সর্বাত্বক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

কেএস 

Link copied!