Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

হালদায় নিখোঁজের তৃতীয়দিনে ভেসে উঠলো আনাসের মরদেহ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

অক্টোবর ৮, ২০২২, ০৬:৫৯ পিএম


হালদায় নিখোঁজের তৃতীয়দিনে ভেসে উঠলো আনাসের মরদেহ

চট্টগ্রামের হালদা নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে নিখোঁজ হওয়া আনাস (১৪) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ ভেসে উঠলো নিখোঁজের তৃতীয়দিনে। উদ্ধার তৎপরতায় থাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা লাশটি উদ্ধার করে।

শনিবার (৮ অক্টোবর) সকাল ৮টার দিকে হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের অঙ্গুরিঘোনা স্লুইসগেট এলাকার হালদা নদীতে লাশটি ভেসে উঠে।

আনাস উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দুলামিয়া সওদাগরের বাড়ির দুবাই প্রবাসী হাফেজ মোহাম্মদ আবু তাহেরের সন্তান। সে হাটহাজারী পৌরসভার ১১ মাইল এলাকার শাহ অলি উল্লাহ (রহঃ) ইসলামী মাদ্রাসার অষ্টম জামাতের ছাত্র। আনাস তার পরিবারে সাথে ১১ মাইল এলাকার উম্মে মঞ্জিল নামে একটি বাসায় ভাড়ায় থাকতো।

জানাযায়, গত ৬ অক্টোবর দুপুরে মাদ্রাসা ছুটির পর আনাস বাসায় ফিরে দুপুরের খাবার খেয়ে বন্ধুদের সাথে বেড়াতে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়। পরে তার দুই বন্ধুর সাথে গড়দুয়ারা ইউনিয়নের অঙ্গুরিঘোনা স্লুইসগেট এলাকায় গিয়ে হালদা নদীর চরে ফুটবল খেলে। খেলা শেষে শরীরের কাদামাটি পরিষ্কার করার জন্য তিনবন্ধু নদীতে নেমে গোসল করছিলো। তখনো আনাসের হাতে ফুটবলটি ছিলো, বলটি তার হাত থেকে ছুটে গেলে ঠাই হারিয়ে বিকাল ৫টার দিকে নদীতে ডুবে নিখোঁজ হয়ে যায়। জরুরী সেবা নাম্বার ৯৯৯ এর ফোন পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার তৎপরতা চালায় ফায়ারসার্ভিসের কর্মীরা। তার পরদিন শুক্রবার ও  শনিবার এই উদ্ধারকাজ অব্যাহত রেখেছিল তারা। তাদের সাথে স্থানীয়রাও উদ্ধারকাজে সহযোগিতা করে।

এবিষয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ শাহজাহান বলেন, এই ঘটনায় উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান অব্যাহত রাখে। নিখোঁজের দীর্ঘসময় পর শনিবার সকালে ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে আনাসের মরদেহ নদীতে ভেসে উঠে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আনাসের মরদেহটি উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করে।

ইএফ

Link copied!