Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলের জরিমানা, জাল পুড়ে ধ্বংস

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

অক্টোবর ১৩, ২০২২, ০৩:৩৯ পিএম


অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলের জরিমানা, জাল পুড়ে ধ্বংস

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে ১৪ জেলেকে জাল সহ আটক করে ভূঞাপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেক জেলেকে ৫ হাজার করে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ ইশরাত জাহান।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে ভূঞাপুর নৌ পুলিশ ফাঁড়ির সামনে জেলেদের জরিমানা করা সহ ২০ হাজার মিটার কারেন্ট জাল পুড়ে ধ্বংস করা হয়। আর জব্দকৃত মাছ স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়।

ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ ইশরাত জাহান বলেন, মৎস্য সম্পদ রক্ষার্থে প্রায়ই নদীতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। আজকে অভিযানে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। আর আটককৃত ১৪ জনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৭০ হাজার টাকা জরিমানা করে তাদেরকে ছেড়ে দেয়া হয়। নদ-নদীর প্রাকৃতিক মৎস্য সম্পদ রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য, ভূঞাপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইউনুস মুন্সি, গাবসারা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহ আলম শাপলা, এসআই মোঃ সাঈদ হোসেন, এএসআই আরিফ হোসেন, ইউপি সদস্য মোঃ আব্দুল আলীম প্রমুখ।

কেএস 

Link copied!