Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পায়ে হেঁটে বিশ্ব ভ্রমণে নেপালি যুবক ছাড়লেন নীলফামারী

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২২, ০৭:৫৩ পিএম


পায়ে হেঁটে বিশ্ব ভ্রমণে নেপালি যুবক ছাড়লেন নীলফামারী

পৃথিবীর সৌন্দর্য উপভোগ করতে পায়ে হেটে বিশ্ব ভ্রমণ করছেন নেপালের রাজধানী কাঠমুন্ডু থাপাথালি এলাকার ২৭ বছর বয়সী যুবক ‘ইঃ’। মহাসড়ক, আঞ্চলিক সড়ক, কখনো বা গ্রামের উঁচু-নিচু মেঠে পথ ধরে হাঁটছে নেপালি এ যুবক। ইতিমধ্যেই তিনি প্রায় ৯০০ কিলোমিটার পথ হেঁটে পৌঁছান উত্তরের জেলা নীলফামারীর সৈয়দপুরে। আগে তিনি পায়ে হেঁটে নেপাল থেকে ভারত, শ্রীলঙ্কা ভ্রমণ করেন।

‘ইঃ’ গতকাল সোমবার সকাল ৭টায় সৈয়দপুর থেকে নীলফামারীর দিকে রওনা দেন। সেখানে রাতে থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন। তিনি রোববার রাত ৯টায় শহরের পাঁচমাথা মোড়ে পৌঁছালে ট্রাফিক পুলিশের পরিদর্শক নাহিদ পারভেজ চৌধুরী, স্থানীয় সাংবাদিক ও ট্রাফিক পুলিশের সদস্যরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। ট্রাফিক পুলিশের ওই কর্মকর্তা নিজ উদ্যোগে ‘ইঃ’ কে শহরের ইকু হোটেল এন্ড রেস্টুরেন্টে থাকার ব্যবস্থা করেন।

ইঃ বলেন, নানা দেশের মানুষের সংস্কৃতি জানার আগ্রহ থেকে কাঠমান্ডু থেকে যাত্রা শুরু করেছি। বাংলাদেশে পথে পথে সবুজ শস্যখেতে, মেঠো পথ, ছায়াঘেরা গ্রাম সত্যই মনোমুগ্ধকর। বাঙালিরা খুব সাদাসিধে। বাঙালির আতিথেয়তায় আমি মুগ্ধ। সৈয়দপুরে উপজেলা আমি ঘুরে দেখেছি। এখানকার জীবনযাপন, বাঙালি অবাঙালির মিশ্র সংস্কৃতি আকর্ষণীয়। বিশেষ করে এখানকার মানুষের আতিথেয়তা আমাকে আরও বেশি মুগ্ধ করেছে।

এসএম

Link copied!