Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

লক্ষ্মীপুরে পৃথক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০২২, ০৩:৩০ পিএম


লক্ষ্মীপুরে পৃথক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে পৃথক দুটি হত্যা মামলার একটিতে একজনকে যাবজ্জীবন ও অপর মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ১ বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম মামলা দুটির রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কমলনগরের হত্যা মামলায় মোবারক হোসেন, মাহমুদুল হাসান হিরু, আরাফাত আরেফিন ও বাবুল হোসেন। এর মধ্যে মাহমুদুল হাসান হিরু পলাতক রয়েছেন। অন্য আসামিরা আদালতে হাজির ছিলেন। অপর স্ত্রী হত্যা মামলার আসামি দেলোয়ার হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সেপটিক ট্যাংক থেকে মাকছুদুর রহমান নামে এক ‘টি’ বয়ের অর্ধগলিত উলঙ্গ মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে কমলনগর থানায় মামলা দায়ের করেন নিহতের ভাই বেল্লাল হোসেন। পরে পুলিশ ৫ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। এর মধ্যে মামলার ১নং আসামি শরীফ হোসেন মারা যায়।
অন্য মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৩ জুন চন্দ্রগঞ্জের কুশাখালী ইউনিয়নের শাসছুন্নাহার নামে এক গৃহবধূকে গলাটিপে হত্যা করা হয়। এ ঘটনায় তার স্বামী দেলোয়ারকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন পুলিশ। দীর্ঘ শুনানী ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আলাদা দুটি মামলার এ রায় ঘোষণা করেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এ্যাড. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, কমলনগরে মুক্তিযোদ্ধা ক্লাবের টি’ বয় মাকছুদুর রহমানকে হত্যার ঘটনায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলার আসামি মাহমুদুল হাসান হিরু পলাতক রয়েছেন। বাকি ৩ জন রায়ের সময় আদালতে উপস্থিত ছিল। অপর মামলায় স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে দেলোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় দেলোয়ার আদালতে উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!