Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

মাটিরাঙ্গাতে অবৈধ করাত কলে অভিযান, জরিমানা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০২২, ০৫:২৩ পিএম


মাটিরাঙ্গাতে অবৈধ করাত কলে অভিযান, জরিমানা

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় লাইসেন্স বিহীন করাত কল (স-মিল) পরিচালনার দায়ে ৩টি করাত কলকে ১৩ হাজার টাকা জরিমানা একটি সীলগালা করেছেন টাস্কফোর্সের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

বুধবার (১৯ অক্টোবর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলার মাটিরাঙ্গা রেঞ্জের আওতায় ৩টি অবৈধ করাত কলে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১৩  হাজার টাকা জরিমানা করেছেন টাস্কফোর্সের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

এসময় মাটিরাঙ্গা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা জিএম আলমগীর হোসেন, ফরেস্টার রোকনুজ্জামান, উপস্হিত ছিলেন।

মাটিরাঙ্গা রেঞ্জ কর্মকর্তা জিএম আলমগীর হোসেন   জানান,মাটিরাঙ্গা রেঞ্জের আওতায় ৩টি করাত কলের বৈধ (লাইসেন্স) না থাকায় টাস্কফোর্সের  অভিযান পরিচালনা করে তাইন্দং ইউনিয়নের মানিক মিয়া,স-মিল কে  ৫,০০০/- তবলছড়ি  ইউনিয়নের মোল্লাবাজার এলাকার মো. ইলিয়াছ, স-মিল কে ৫,০০০/- মোল্লাবাজার এলাকার আনোয়ার হোসেন স-মিলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে তবলছড়ি ইউনিয়নের মোল্লা বাজার এলাকার  আনোয়ার হোসেন স-মিল করাত কল (লাইসেন্স) না থাকায় পরবর্তী নিদের্শনা না দেওয়া পর্যন্ত বন্ধ  রাখার জন্য বনবিভাগের নোর্টিশ টাঙিয়ে দেওয়ার নির্দেশ প্রদান করেন টাস্কফোর্সের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

করাত কল গুলো হলো- মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের মানিক মিয়া, স-মিল  তবলছড়ি ইউনিয়নের মোল্লা বাজার এলাকার মো: ইলিয়াছ স-মিল,আনোয়ার হোসেন স-মিল,

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পুলিশ, আনসার সদস্যও বনবিভাগের কর্মকর্তা গন উপস্হিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব বলেন, করাত কল বিধিমালা-২০১২ অনুযায়ী অবৈধ করাত কলের বিরুদ্ধে  ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাটিরাঙ্গা উপজেলার ৩টি করাত কলকে জরিমানা ও ১টি সিলগালা করে দেওয়া হয়েছে ভবিষৎতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

কেএস 

Link copied!