Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

খুলনায় বাড়িওয়ালাকে হত্যার দায়ে ভাড়াটিয়ার মৃত্যুদণ্ড

খুলনা প্রতিনিধি

খুলনা প্রতিনিধি

অক্টোবর ২০, ২০২২, ০৫:০৮ পিএম


খুলনায় বাড়িওয়ালাকে হত্যার দায়ে ভাড়াটিয়ার মৃত্যুদণ্ড

খুলনার সোনাডাঙ্গায় বাড়িওয়ালাকে হত্যার ঘটনায় জসিম নামে এক ভাড়াটিয়াকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসা‌মি পলাতক ছি‌লেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ১১ টায় খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা ক‌রেন।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ বলেন, খুলনার সোনাডাঙ্গা হাজী ইসমাইল লিংক রোড এলাকায় জাহাঙ্গীর হোসেনের বাড়ির নীচতলার মুদি দোকানের ভাড়াটিয়া রবিউলের মোবাইল হারিয়ের যায়। একই বাড়ির ভাড়াটিয়া আসামি মো. জসিম মোবাইল বের করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৮০০ টাকা নেয়। এরপর মোবাইল বের করা বা টাকা ফেরত না দেওয়ার ২০০৯ সালের ১৯ মে বেলা ১১ টায় একই এলাকার ইসলামের মোড়ে সালিস বসে। সালিসে আসামি জসিমকে মোবাইল ও টাকা ফেরত দেবে সেই সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় বাড়িওয়ালা জাহাঙ্গীর আসামি জসিমকে বলে তুই মোবাইল নিয়েছিস। তুই মোবাইল ও টাকা ফেরত দিবি আর এই মাসেই ঘর ছেড়ে দিবি। ওই দিন বিকেল ৫টায় জাহাঙ্গীর বাড়ির সামনে বসে ছিলো। আসামি জসিম পেছন থেকে এসে ছুরি দিয়ে তার বাম ঘাড়ে আঘাত করে পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। পরে রাত ৮টায় মৃত জাহাঙ্গীর হোসেনের ভাই আলমগীর হোসেন বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

একই বছরের ৩০ ডিসেম্বর সোনারভাঙ্গা থানার এস আই জি এম নজরুল ইসলাম আসামির নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার ২২ জন সাক্ষীর মধ্যে আদালতে ১১ জন সাক্ষী দিয়েছেন।

কেএস 

Link copied!