Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নিজ অর্থায়নে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ জাহানারার

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২২, ০৩:২৭ পিএম


নিজ অর্থায়নে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ জাহানারার

রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের ১নং ওয়ার্ডের দুরশুন্দিয়া গ্রামে ১০ শতাংশ জমির উপর নিজ অর্থায়নে একটি দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন জাহানারা বেগম (৫৫) নামে এক নারী উদ্যোক্তা। মসজিদের নামকরণ করা হয়েছে বাইতুল নুর জামে মসজিদ।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে মসজিদটির ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

নারী উদ্যোক্তা জাহানারা বেগম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফলিমারা গ্রামের মৃত আঃ জলিলের মেয়ে।

নারী উদ্যোক্তা জাহানারা বেগম ঢাকায় গার্মেন্টস ব্যবসার সাথে জড়িত।

তবে মসজিদ নির্মাণ করতে গিয়ে আপন ছোট ভাই কর্তৃক হেনস্তার শিকার হয়েছেন বলে তিনি দাবি করেন তিনি। জাহানারা বেগম তার ছোট ভাই আঃ খালেকের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বলেন, মসজিদের জন্য দানকৃত জমি আমার ছোট ভাইয়ের কাছ থেকে কিনেছিলাম অনেক আগেই, কিন্তু সে ওই জমি আমাকে দখল নিতে দেয়নি। বিভিন্ন সময় আমার নামে কোর্টে মামলা করে আমাকে হেনস্থা করেছে। সর্বশেষ কোর্ট আমার পক্ষে রায় দেয়। কোর্টের নির্দেশ পাবার পর হতে সে বিভিন্নভাবে আমাকে প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে আসছে। অনেকবার স্থানীয়ভাবে বসবাস করেও তাকে দমানো যাচ্ছে না।

তিনি আরো বলেন, এই মসজিদটি গত একবছর আগে নির্মাণ হওয়ার কথা ছিল কিন্তু আমার ভাইয়ের কারণে সেটা হয়নি। সে মসজিদ নির্মাণে বিভিন্ন সময় বাধাগ্রস্ত করেছে। অবশেষে এলাকাবাসী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তির সহযোগিতায় আজ মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করতে পেরেছি।

মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন কালে উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম, কলিমহর ইউপি চেয়ারম্যান বিলকিস বানু, কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান বকুল বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবিদ হাসান (শিশিল)।

মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আওয়াবুল্লাহ ইব্রাহিম।

কেএস 

Link copied!