Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ধামরাইয়ে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা

আব্দুল কাদের, ধামরাই

আব্দুল কাদের, ধামরাই

অক্টোবর ২৬, ২০২২, ০৬:১৩ পিএম


ধামরাইয়ে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা

‘মাদক ব্যবসায়ী যেখানে প্রতিরোধ হবে সেখানে’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকার ধামরাইয়ে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৬ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন।

প্রধান অতিথি বলেন, ধামরাইকে মাদকমুক্ত করতে আমরা প্রতিটি ইউনিয়নে কাজ করে যাবো।

অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য রাখেন ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক বাহাউদ্দীন।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, জনগনের মাঝে সামাজিক সচেতনতা তৈরি করতে হবে। জন প্রতিনিধি, স্কুল কলেজের শিক্ষক, সুশীল সমাজের লোকজনকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। যে সকল শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত বেশি থাকে তারাই অসামাজিক ও মাদকদ্রব্যের সঙ্গে জড়িত। অভিভাবকদের সচেতন হতে হবে। ইউনিয়ন পর্যায়ে সেমিনার করা এবং মাদকসেবিদের চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। যারা গভীর রাত পর্যন্ত ফেসবুক চালায় তারা হতাশায় ভোগে, পড়াশোনায় ভালো করতে পারে না এক সময় তারা মাদকের সঙ্গে জড়িত হয়ে পড়ে। মাদক বিক্রি বন্ধ করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ওসি (অপারেশন) নির্মল কুমার দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা)সোহানা জেসমিন মুক্তা, আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, ভালুম আতাউর রহমান খান কলেজের অধ্যক্ষ মাইনুদ্দিনসহ সকল সরকারি বেসরকারি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সুশীল সমাজের লোকজন ও স্কুল, কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!