Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বাবাকে “শহীদ” উপাধি দেওয়ায় সাকা চৌধুরীর বাড়ি ঘেরাও

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৯, ২০২২, ১২:৪৩ পিএম


বাবাকে “শহীদ” উপাধি দেওয়ায় সাকা চৌধুরীর বাড়ি ঘেরাও

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির রায় কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর চট্টগ্রামের গুডস হিলের বাড়ি ঘেরাও করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। সাকা চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী তার বাবাকে শহীদ উপাধি দেওয়ার প্রতিবাদে এই ঘেরাও কর্মসূচি পালিত হচ্ছে। 

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে মুক্তিযোদ্ধা কমান্ড এবং মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ব্যানারে নগরীর গণিবেকারি এলাকায় গুডস হিলের সামনে মঞ্চ স্থাপন করে প্রতিবাদ সমাবেশ করছেন তারা।

গত ১২ অক্টোবর চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপি বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী। 

বক্তব্যে তিনি সরকারের উদ্দেশে বলেন, ‘ক্ষমতা ছাড়ার পর একা বাড়ি ফিরতে পারবেন না। সকল শহীদদের কবরে গিয়ে ক্ষমা চাইতে বাধ্য করা হবে।’

তিনি ‘নারায়ে তাকবীর’ স্লোগান দিয়ে বক্তব্য শেষ করেন। এর প্রতিবাদে গত ১৮ অক্টোবর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সমাবেশ করে হুম্মাম কাদের চৌধুরীকে ক্ষমা চাওয়ার জন্য সাতদিনের সময় বেঁধে দেয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। অন্যথায় গুডস হিল ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠনটির নেতারা।

ঘেরাও কর্মসূচিতে অংশ নিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো শহীদুল  হক চৌধুরী সৈয়দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো. ওমর ফারুক রাসেল, সংগঠনের মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিজানুর রহমান সজিব প্রমুখ।
টিএইচ

Link copied!