Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আশুলিয়ায় জেনিথের ১১ প্রতারক আটক

আশুলিয়া প্রতিনিধি

আশুলিয়া প্রতিনিধি

নভেম্বর ৬, ২০২২, ০৩:৪১ পিএম


আশুলিয়ায় জেনিথের ১১ প্রতারক আটক

আশুলিয়ায় অভিযান চালিয়ে জেনফি ইসলামী লাইফ ইন্সুরেন্সের ১১ প্রতারককে আটক করেছে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত রশিদ বই, নিয়োগপত্র ও ল্যাপটপসহ নানা সরঞ্জমী উদ্ধার করা হয়।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১২ টার দিকে থানায় আসামি হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) ইউনুস আলী।

এরআগে শনিবার (৫ নভেম্বর) বিকেলে আশুলিয়ার পলাশবাড়ী এলাকার মান্নান প্লাজায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলো- যশোর জেলার মনিরামপুর থানার বাসিন্দা রবিউল ইসলাম (৩৯), রংপুর মহানগরের বাসিন্দা মাহমুদুর হাসান (২১), সাতক্ষীরার কালিগঞ্জ থানার বাসিন্দা নাঈম হোসেন (১৯), কিশোরগঞ্জ সদর থানার বাসিন্দা আশরাফ আল মুল মুন্না (২০), নেত্রকোনার দূর্গাপুর থানার বাসিন্দা মিঠুন হাজং (২৫), পাবনার সুজানগর থানার বাসিন্দা আসাদ প্রামানিক (২০) ও জনি হোসেন (২১), কুড়িগ্রাম সদর থানার বাসিন্দা আনিসুর রহমান (২১), গাইবান্ধা সদর থানার বাসিন্দা সাগর সরকার (২১), চাপাইনবাবগঞ্জ সদরের আব্দুল হালিম (২৪) এবং ভোলার সদর থানার বাসিন্দা আলী আহম্মদ (২০)। প্রাথমিকভাবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়, প্রতারকচক্র দীর্ঘদিন যাবত ফাইনানসিয়াল এসোসিয়েট, সুপার ভাইজার, ইনর্চাজ ও মার্কেটিং অফিসার সহ বিভিন্ন পদে আকর্ষনীয় বেতনে কর্মকতা/কর্মচারী নিয়োগ দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছিল। ১৫ হাজার টাকা বেতনে অফিস সহকারী পদে চাকরির কথা বলে তারা আরিফ হাওলাদার (২১) নামের এক যুবকের নিকট হতে ২৩ হাজার ৯শ ৮২ টাকা নেয় এবং তাকে জীবন বীমা প্রশিক্ষনের একটি টোকেন ধরিয়ে দেয়। পরে ১ মাস অতিবাহিত হলেও তাকে কোনো ধরনের টাকা পয়সা বা বেতন বোনাস দেওয়া হয় না। সে বেতন বোনাস চাইলে তারা জানায় তাদেরকে ক্লাইন্ড সংগ্রহ করিয়া দিতে হবে। প্রতি ক্লাইন্ডের নিকট হতে ৩০ হাজার টাকা করিয়া এনে দিলে ২ হাজার ২০০ টাকা কমিশন পাওয়া যাবে।  অনেক অনুরোধের পরেও তারা কোনো টাকা-পয়সা দেইনি।পরে তারা প্রতারক চক্র বুঝতে পেয়ে র‌্যাব-৪ বরাবর একটি অভিযোগ দায়ের করেন। র‌্যাব তার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সত্যতা পাওয়ায় অভিযান চালিয়ে জেনফি ইসলামী লাইফ ইন্সুরেন্সের ১১ প্রতারককে আটক করে। এ সময় তাদের নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত রশিদ বই, বিভিন্ন নামের সীল, নিয়োগপত্র, প্রস্তাবপত্র, কার্টিস পেপার, ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা সহ নানা সরঞ্জমী উদ্ধার করা হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, জেনফি ইসলামী লাইফ ইন্সুরেন্সের কয়েকজন আসামীকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। এ বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত যে, গত ২৪ অক্টোবর রাতে সাভারের শিমুলতলা থেকে দেড় কোটি টাকা প্রতারণার অভিযোগে জেনিথ ইসলামি লাইফ ইন্সুরেন্সের রিং লিডারসহ ১৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

কেএস 

Link copied!