Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সিলেটে বিএনপি নেতা খুন, সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

নভেম্বর ৭, ২০২২, ০৯:৫৩ এএম


সিলেটে বিএনপি নেতা খুন, সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

সিলেটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হয়েছেন বিএনপি নেতা আ ফ ম কামাল। রোববার (৬ নভেম্বর) রাত ৯ টার দিকে নগরের আম্বরখানা বড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ঘটনার সময় ঐ এলাকায় বিদ্যুৎ ছিল না। তখন একটি প্রাইভেট কার মোটরসাইকেলের সঙ্গে দুর্ঘটনায় পতিত হয়েছে মনে করে  তারা মোটরসাইকেল ও কারটিকে সরাতে গেলে কামালের রক্তাক্ত দেহ গাড়ির ভেতর দেখতে পান। পরে স্থানীয় এলাকাবাসী তাকে দ্রুত ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

আ ফ ম কামাল সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও সিলেট ল কলেজের সাবেক জিএস। তাকে কি কারণে কারা খুন করেছে তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ ও বিএনপি নেতারা। নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা কামালের গ্রামের বাড়ি সদর উপজেলার আলীনগর গ্রামে।

তবে সম্প্রতি ছাত্রলীগের কর্মীদের সঙ্গে কামালের ঝামেলা হয়েছিল। সেই বিরোধ থেকে তাকে খুনের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী। তিনি বলেন, আম্বরখানায় কিছুদিন আগে কামালসহ স্থানীয় ব্যবসায়ীদের ঝামেলা হয়।

এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাত সাড়ে ১০টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় বিক্ষোভ করে বিএনপি নেতাকর্মীরা। 

সেখান থেকে একটি মিছিল রিকাবিবাজার মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। একই সময় রিকাবিবাজার থেকে আম্বরখানা পর্যন্ত আরেকটি মিছিল বের হয়। এ সময় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে তারা।

সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল জাকির বলেন, রোববার রাতে বড়বাজার এলাকায় আ ফ ম কামাল নিজের প্রাইভেটকারে বসা ছিলেন। এসময় মোটর সাইকেলে আসা দুজন দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল কর্মীকে পুলিশ আটক করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জড়িত অন্যদেরও গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ওসি।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম বলেন, কে বা কারা তাকে ছুরিকাঘাত করেছে তা আমরা এখনো জানতে পারিনি। রাজনৈতিক বিরোধ থেকে এ হত্যাকান্ড কী না তাও আমরা নিশ্চিত নই।
তিনি বলেন, আমিসহ দলের নেতাকর্মীরা ওসমানী হাসপাতালে রয়েছেন। আমরা খোঁজখবর নিচ্ছি-কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

টিএইচ

Link copied!