Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

‘বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করতে হবে’

কুমিল্লা প্রতনিধি

কুমিল্লা প্রতনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৮:০৫ পিএম


‘বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনন্তকাল মানুষের মাঝে বেঁচে থাকবেন। তার গৌরবোজ্জল ইতিহাস মানুষকে জানতে হবে। স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছে বিধায় এদেশের মানুষ স্বাধীনভাবে নিজেদের অধিকার ভোগ করতে পারছে। তাই সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। দেশের জন্য মমত্ববোধ জাগ্রত করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ পেয়েছি।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে দিয়েছেন সমৃদ্ধি। শেখ হাসিনার নেতৃত্বে এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। জিডিপি উন্নয়নে এশিয়ায় চীনের পরেই আজ বাংলাদেশের অবস্থান। শেখ হাসিনা এখন নতুন প্রজন্মের জন্য উন্নত বাংলাদেশ ভিশন-২০৪১ বাস্তবায়নে কাজ করছে। শেখ হাসিনা সরকার আজ এ মহাপরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় থাকে তখনই দেশ ও গরীব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ হয়। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গরীব বঞ্চিত মানুষের কল্যাণে কয়েক প্রকার ভাতা চালু করেছে। দেশের উন্নয়নের এ ধারা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সোমবার (৭ নভেম্বর) কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এবং পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করে যেতে হবে। সকল ভেদাভেদ ভুলে সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করার আহ্বান জানান তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ত্রি-বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন করেন অর্থ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামাল এমপি। 
সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক রেলপথ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আলহাজ্ব আব্দুস সবুর, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। লাকসাম উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইছহাক মিয়া এবং মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী।

সোমবার সকালে লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট ইউনুস ভুঁইয়ার সঞ্চালনায় লাকসাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, লাকসাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মজুমদার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পড়সী সাহাসহ পৌরসভা কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সোমবার বিকালে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেনের সঞ্চালনায় মনোহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আর্দশ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন,  উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাষ্টার সোলাইমান, সেলিম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান রাজু, তাজুল ইসলাম চৌধুরী, মনির হোসেন হেলাল, শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভেন্ডর, আবুল বাশার মজুমদার, আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় যুবলীগের সদস্য শাহাদাত হোসেন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য এডভোকেট তানজিনা আক্তার, আওয়ামী লীগ নেতা লায়ন ওসমান গনি ভুঁইয়া, লায়ন হারুনুর রশিদসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে লাকসাম উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি হিসেবে এডভোকেট ইউনুস ভুঁইয়া  ও সাধারণ সম্পাদক হিসেবে মহব্বত আলী এবং লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সভাপতি হিসেবে তাবারক উল্লাহ কায়েস ও সাধারণ সম্পাদক হিসেবে এডভোকেট রফিকুল ইসলাম হিরার নাম ঘোষণা করা হয়।

এদিকে ত্রি- বার্ষিক সম্মেলনের মাধ্যমে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি হিসেবে আবদুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক হিসেবে জাকির হোসেন এর নাম ঘোষণা করা হয়।

কেএস 

Link copied!