Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মে ৯, ২০২৪, ০৭:৫৩ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

‘ঐক্যে মোরা, সত্যের পথে মূলমন্ত্র নিয়ে ২০১৯ সালের ৯ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে গড়া এ সংগঠনটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কেক কাটার মধ্য দিয়ে দিবসটির উদ্বোধন করেন সাবেক মুখ্যসচিব ও জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এমপি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান।

এদিন দুপুরে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সফলতার পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, বার্ষিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন ও পুরস্কার বিতরণীর আয়োজন করে সংগঠনটি।

নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মো. শওকত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান।

সংগঠনটির সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসানের সঞ্চালনায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা তথ্য অফিসের পরিচালক শেখ মো. শহীদুল ইসলাম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবির, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি এবং নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মাজাহারুল হোসেন তোকদার।

২০১৯ সালের ৯ মে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব গঠনের পরপরই পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পাশাপাশি ডিজিটাল কন্টেন্ট তৈরি, মাল্টিমিডিয়া জার্নালিজম, বিশ্ববিদ্যালয়ের ছবি প্রচার, ফটোকার্ড, সামাজিক কাজে অংশগ্রহণের মধ্য দিয়ে সংগঠনের পরিচিতি আরও বাড়িয়ে তুলেছে।

এছাড়াও ২০২২ সালের নভেম্বরে দেশের ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী ‍‍`ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট‍‍` আয়োজন করে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

নবাব মো. শওকত জাহান কিবরিয়া বলেন, ‘ঐক্যে মোরা, সত্যের পথে‍‍` স্লোগানকে ধারণ করে ২০১৯ সালের ৯ মে যাত্রা শুরু করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। নানা প্রতিকূলতা পেরিয়ে প্রেসক্লাব প্রতিষ্ঠার ষষ্ঠ বর্ষে পদার্পণ করছে। নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এ সংগঠনটিকে আজ সকলের আস্থার জায়গায় পরিণত করেছে। এ ধারাবাহিকতা আগামী দিনগুলোতেও ধরে রাখার চেষ্টা করবো আমরা।

সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ক্যাম্পাসে মুক্ত গণমাধ্যম চর্চা ও স্বাধীন সাংবাদিকতার বিকাশে সংগঠনটি সর্বদা কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকেই ক্যাম্পাসে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার সত্য ও সঠিক এবং পূর্ণাঙ্গ তথ্য ও সংবাদ প্রকাশ করে আসছে সংগঠনটির সদস্যবৃন্দ। সদস্যদের মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সময় কর্মশালা, প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম আয়োজন করে সংগঠনটি।

ইএইচ

Link copied!