Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে ৩৩ ব্যবসায়ী পেলেন প্রধানমন্ত্রীর অনুদান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ৯, ২০২২, ০৫:৫৭ পিএম


চাঁপাইনবাবগঞ্জে ৩৩ ব্যবসায়ী পেলেন প্রধানমন্ত্রীর অনুদান

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পুরাতন বাজারের তহাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৩টি দোকান ব্যবসায়ীকে ৫৯ লাখ টাকা প্রধানমন্ত্রীর অনুদান প্রদান করা হয়েছে। এর মধ্যে অধিক ক্ষতিগ্রস্ত ২৬ জনকে ২ লাখ টাকা করে ৫২ লাখ টাকা এবং ৭ জনকে ১লাখ টাকা করে ৭ টাকার চেক প্রদান করা হয়।

বুধবার (৯ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় শহিদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগ কার্যলয় চত্বরে এক অনুষ্ঠানে তাদের মধ্যে চেকগুলো বিতরণ করেন দলীয় নেতৃবৃন্দ।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন, যুগ্ম সাধারণ সম্পাদক ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পক্ষে সুপারিশকারী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, কোষাধ্যক্ষ শিল্পপতি এরফান আলীসহ অন্যরা।

বক্তারা জানান, ২০২১ সালের ২২ জুলাই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নিয়ন্ত্রিত পুরাতন বাজারস্থ তহা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ব্যবসায়ীগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হন। সেই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদানের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সহায়তা প্রদানের জন্য অনুরোধ জানান। এর প্রেক্ষিত প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে তাদের জন্য আর্থিক সহায়তা হিসেবে এই টাকা প্রদান করেন।

এসএম

Link copied!