Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

আখাউড়ায় বিএসএফের বাঁধায় ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২২, ০৮:২৮ পিএম


আখাউড়ায় বিএসএফের বাঁধায় ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাঁধার মুখে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ করে হয়ে গেছে। বিজিবির মাধ্যমে বিএসএফ স্থলবন্দরের ইমিগ্রেশনের ভবন, রাস্তা ও যাত্রীদের ওয়াশরুম মেরামত কাজ বন্ধ রাখতে বলে। বিএসএফ’র বাঁধা বিষয়টি জানায় বিজিবি। পরে মেরামত কাজ বন্ধ করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আখাউড়া ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ভবন, শূন্য রেখা থেকে ইমিগ্রেশন ভবনে প্রবেশের রাস্তা এবং যাত্রীদের ব্যবহারের জন্য ওয়াশরুম এবং এর রাস্তাটি ভাঙাচোরা ছিল। এতে যাত্রীদের অসুবিধা হতো। গণপূর্ত অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদার মেসার্স বিজনেস সিন্ডিকেট ইন্টারন্যাশনাল প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে মেরামত কাজ করছিল। দুপুরে বিএসএফ বিজিবিকে বলে দেয় কাজটি বন্ধ রাখতে বলে।  পরে বিজিবি তরফ থেকে ইমিগ্রেশনে এসে মৌখিকভাবে কাজ বন্ধ রাখতে বলে। এরপর থেকে ওই মেরামত বন্ধ রয়েছে।

ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, জরাজীর্ণ ইমিগ্রেশন ভবন, রাস্তা ও যাত্রীদের ওয়াশরুমের মেরামত কাজ করা হচ্ছিল। সকালে বিএসএফ বাঁধা দিয়েছে বলে বিজিবি এসে আমাদেরকে কাজ বন্ধ রাখতে বলে। বর্তমানে কাজ বন্ধ রাখা হয়েছে। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বিজিবি’র কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল মারুফুল আবেদীন বলেন, সীমান্তে ১৫০ গজের ভেতরে কোন কাজ করতে গেলে দু’দেশের সীমান্তবাহিনীর সমন্বয়ে করতে হয়। বিষয়টি আগে থেকে আমাদের জানায়নি ইমিগ্রশন কর্তৃপক্ষ। যেহেতু দু’দেশের যাত্রীদের সুবিধার্থে এই মেরামত কাজ করা হচ্ছে তাই  ২/১ দিনের মধ্যে বিএসএফের সাথে আলোচনা করে আবার ইমিগ্রেশনের মেরামত কাজ শুরু করা হবে বলে আশা করছি।

এসএম

Link copied!