Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

বাগেরহাটে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

নভেম্বর ২৪, ২০২২, ০৩:৪৮ পিএম


বাগেরহাটে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানববন্ধন

বাগেরহাটের রামপালের পেড়িখালী দাখিল মাদরাসার ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে মাদরাসার সামনে সড়কে শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি ও সহস্রাধিক স্থানীয়রা জড়ো হয়ে এই কর্মসূচি পালন করেন।

ঘাণ্টাব্যাপি চলমান মানববন্ধনে বক্তব্য দেন, পেড়িখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবুল, রামপাল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হোশনেয়ারা মিলি, পেড়িখালী দাখিল মাদরাসার সুপার মাও. মোঃ বোরহান উদ্দিন শেখ, শিক্ষক কুদরাতী ফিরোজ আহমেদ, শেখ শাহারুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য শেখ আব্দুল আজীজ, শিক্ষার্থী শেখ মাহফুজুর রহমান, শাইখুল ইসলাম, এমিলি খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি মাদরাসার ভবনের কার্যাদেশ প্রদান করা হলেও, ঠিকাদার এখনও কাজ শুরু করেননি। কাজের জন্য শতাধিক ব্যাগ সিমেন্ট, রড ও কিছু পাথর আনা ছাড়া দৃশ্যমান আর কোন কাজ করেননি। অথচ এই কাজের নির্ধারিত সময় ছিল ১৮ মাস, যা ইতোমধ্যে শেষ হয়ে গেছে। এই অবস্থায় মাদরাসায় প্রচণ্ড শ্রেণীকক্ষ সংকটে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। অতিদ্রুত সময়ে কাজ শুরু করে ভবন নির্মাণ শেষ করার দাবি জানান বক্তারা।

এদিকে মানববন্ধন চলাকালীন সময়ে বন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি‘র গাড়ি আটকে ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা। উপ-মন্ত্রী দ্রুত ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেওয়ার আশ্বাস দেন।
উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি বলেন, উন্নয়ন কাজ এভাবে পড়ে থাকতে পারে না। এই ভবনের কাজ যাতে দ্রুত শুরু হয়। সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপাইটর মোঃ ইকবাল হোসেন বলেন, দ্রব্য মূল্যের উর্দ্ধোগতির কারণে কাজ বন্ধ রয়েছে। সময়ের আবেদন করা হয়েছে। যত দ্রুত সম্ভব আমরা কাজ শুরু করব।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী নাফিজ আক্তার বলেন, কাজ শুরু করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে। ঠিকাদার যদি কাজ শুরু না করে, তাহলে সরকারি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

২০২১ সালের ৮ ফেব্রুয়ারি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৩ কোটি ৮৬ লক্ষ ৫০ হাজার ৬৬৭ টাকা ব্যয়ে চার তলা ভবন নির্মাণের জন্য ঝর্না-ইকবাল জয়েন্ট ভেন্সার নামের একটি প্রতিষ্ঠানের অনুকূলে কার্যাদেশ প্রদান করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাটের তৎকালীন নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার। কার্যাদেশে কাজ শেষ করার জন্য ১৮ মাস সময় দেওয়া হয়। 

এসএম

Link copied!