Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

ধামইরহাটে

বিএনপির ১৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ৪

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২২, ০৫:৫৩ পিএম


বিএনপির ১৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ৪

নওগাঁর ধামইরহাটের টিএন্ডটি মোড়ে অবস্থিত শেখ রাসেল ক্লাব ভাংচুর, অগ্নিসংযোগ ও যুবলীগ নেতাকে হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১৩ নেতাকর্মী সহ অজ্ঞাত আরও ২০-৩০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনার পরদিন শুক্রবার সকালে ৪৩৬ ধারায় একটি মামলা হয়। শেখ রাসেল ক্লাবের সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো.ইনজামামুন হক সরকার শিমুল বাদী হয়ে এ মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ। ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মোজাম্মেল হক কাজী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজহার সূত্রে জানা গেছে, উপজেলার সদরের টিএন্ডটি মোড়ে অবস্থিত শেখ রাসেল ক্লাবে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইনজামামুন হক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর মাহবুব আলম বাপ্পী সহ কয়েকজন সহকর্মীকে নিয়ে রাজনৈতিক আলোচনা করছিল। এসময় বিএনপির ও তার অঙ্গ সংগঠনের প্রায় ৪০-৪৫ জন নেতাকর্মী তাদের উপর হামলা চালায়।

এছাড়া শেখ রাসেল ক্লাবের আসবাবরপত্র ভাংচুর করে। আসামীরা হামলা চালিয়ে যাওয়ার সময় ক্লাবে অগ্নি সংযোগ করে। এতে নগদ টাকা সহ প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়। পরে স্থানীয় এসে আগুন নিয়ন্ত্রণে আনে। শুক্রবার সকালে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও শেখ রাসেল ক্লাবের সভাপতি মো.ইনজামামুন হক সরকার শিমুল বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৩৮,ধারা-৪৩৬,তাং-২৫/১১/২০২২ ইং।

আসামিরা হলো-ধামইরহাট পৌর বিএনপির আহবায়ক মো.নুরল ইসলাম (৫৫),উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রুম্মন (২৭), পৌর যুবদলের সদস্য হাবিব (৩৫), পৌর যুবদলের সদস্য আবু বক্কর সিদ্দিক (৪০), উপজেলা যুবদলের আহবায়ক তৌহিদুল ইসলাম (৪৫), বিএনপি নেতা মো.হানজালা (৪৫),উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আনিছুর রহমান (৪৭), পৌর যুবদলের সদস্য সিদ্দিক হোসেন (৩৩),আড়ানগর ইউনিয়ন বিএনপির আহবায়ক শামীম কবির মিল্টন (৪৭),আড়ানগর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহসভাপতি মুনছুর আলী (৩৫), পৌর বিএনপির আহবায়ক কমিটি সদস্য শাহান চৌধুরী (৫৪), উমার ইউনিয়ন যুবদলের সদস্য রিপন (৩৫) এবং উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব রুহুল আমিন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে যুবদল নেতা হাবিব, রিপন, সিদ্দিক ও ছাত্রদল নেতা রুম্মনকে গ্রেপ্তার করে।

শুক্রবার দুপুরে ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল রাতে ধামইরহাট শেখ রাসেল ক্লাবের সভাপতি,সম্পাদক ও আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আজ সকালে একটি মামলা হয়েছে। গতকাল রাতে আটক চার ব্যক্তি এই মামলায় এজহারভুক্ত আসামি হওয়ায় তাঁদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে আজ বেলা ১১টার দিকে কারাগারে পাঠানো হয়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক মো.ফেরদৌস খান বলেন,লোক মুখে শুনেছি শেখ রাসেল ক্লাবে কে বা কারা ভাঙচুর করা হয়েছে। এ ঘটনার সাথে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়িত নয়। আমাদের নেতাকর্মীদেরকে ভয়ভীতি দেয়ার জন্য এ মিথ্যা মামলা দেয়া হয়েছে। যাতে আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশে নেতাকর্মীরা অংশ নিতে না পারে, সেই উদ্দেশ্যেই এই মিথ্যা মামলা সাজানো হয়েছে। বিএনপির নেতাকর্মীদের সমাবেশে যেতে বাধাগ্রস্থ করতে তারা আরও নতুন নতুন চক্রান্ত করতে পারে।

Link copied!