Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

৮ ডিসেম্বর সম্মেলন

কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২২, ০৭:৩৭ পিএম


কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি

কুমিল্লায় বিএনপির সাংগঠনিক বিভাগীয় সমাবেশের পর এবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে দলটির দক্ষিণ জেলার নেতৃবৃন্দ।

আগামী ৮ ডিসেম্বর এ সম্মেলন জেলার লালমাই উপজেলার বাগমারা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে এ জেলার ১০টি উপজেলা এলাকার তৃণমূল পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। জেলার সবকটি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও পৌর ইউনিটের নেতাকর্মীরা উজ্জীবিত। বিশাল প্যান্ডেল নির্মাণের কাজও প্রায় শেষ পর্যায়ে। দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে ছবি সম্বলিত দৃষ্টিনন্দন তোড়ণ নির্মাণের কাজ চলছে।

জেলার দলীয় শীর্ষ নেতারা বলছেন- এ সম্মেলনে বিভিন্ন ইউনিটের কাউন্সিলর, ডেলিগেট ও নেতাকর্মীসহ অর্ধ লক্ষাধিক লোকের সমাগম হবে। এর আগে গত ২৬ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির সাংগঠনিক বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্রে জানা যায়, এ সাংগঠনিক জেলার উপজেলাগুলো হচ্ছে- আদর্শ সদর, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, বরুড়া, চৌদ্দগ্রাম, সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট, লাকসাম ও মনোহরগঞ্জ। এর আগে কুমিল্লা দক্ষিণ জেলার ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি সদর দক্ষিণ উপজেলার লালমাই সরকারি কলেজ মাঠে। ওই সম্মেলনে আ হ ম মুস্তফা কামাল এমপিকে (বর্তমানে অর্থমন্ত্রী) সভাপতি ও মো. মুজিবুল হক এমপিকে (সাবেক রেলপথমন্ত্রী) সাধারণ সম্পাদক করে জেলা কমিটি করা হয়। আসন্ন সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রবীন ওই দুই নেতা বহাল থাকছেন বলে দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এ সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলনে দলটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি প্রধান অতিথি এবং আরেক প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বিশেষ অতিথি ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সম্মেলনে সভাপতিত্ব করবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এবং সম্মেলন পরিচালনা করবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এমপি। এতে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। 

নাম প্রকাশে অনিচ্ছুক দলের জেলা পর্যায়ের বেশ কয়েকজন সিনিয়র নেতা বলেন, উৎসবমুখর পরিবেশে ওই সম্মেলন অনুষ্ঠিত হবে। নতুন কমিটিতে বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের বহাল রেখে দলের ত্যাগী নেতাদের কমিটিতে অন্তর্ভূক্তির দাবি জানাবেন তারা।  

সম্মেলন বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এমপি বলেন, বর্ণাঢ্য আয়োজনে এবারের সম্মেলন হবে  স্মরণকালের বড় সম্মেলন। আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে আছে।

তিনি আরও বলেন, কমিটির শীর্ষ পদগুলিতে কারা থাকছেন এ তথ্য একমাত্র দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনাই জানেন, তারই দিকনির্দেশনা অনুযায়ী কমিটি হবে।

কেএস

Link copied!