Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বিশ্বকাপ ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় ‘নিরাপত্তা জোরদার’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ডিসেম্বর ১৮, ২০২২, ০৫:৫৬ পিএম


বিশ্বকাপ ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় ‘নিরাপত্তা জোরদার’

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি কাতার ২০২২ বিশ্বকাপের ফাইনাল। রোববার লুসাইল আইকনিক স্টেডিয়ামে শেষ হাসি কারা হাসবে সেটা এখনই বলার উপায় নেই। তবে এই খেলাকে কেন্দ্র করে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে মোতায়ন করা হবে অতিরিক্ত পুলিশ।

খেলা চলাকালীন বা শেষে সমর্থকরা যাতে কোনো ধরনের সংঘাতে না জড়ায় সে জন্যই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জোরদার করা হচ্ছে নিরাপত্তাব্যবস্থাও।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, ‘শহরের যে কয়েকটি পয়েন্টে বড়পর্দায় খেলা দেখানো হবে, সেসব স্থানে টহলে থাকবে পুলিশ সদস্যরা। এছাড়া খেলাকে কেন্দ্র করে যে কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে শহরে নিয়মিত টহলের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।’

এর আগে গত বছরের জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ ঘিরেও ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছিল জেলা পুলিশ।

মূলত ফাইনাল ম্যাচের আগেই আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে হামলা-পাল্টাহামলার ঘটনা ঘটে। এ ছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালের পরেও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে দুই দলের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে এই খেলাকে কেন্দ্র করে ঢাকায় যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সতর্ক থাকবে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ ও এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার গণমাধ্যমকে জানিয়েছেন, রাজধানীতে যতগুলো স্পটে বড় পর্দায় খেলা দেখানো হবে সবগুলোতে পুলিশ মোতায়েন থাকবে। ঢাকার ৮ বিভাগের ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে, তারা যেন পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেন।

এদিকে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছেন, র‍্যাবের রুটিন প্যাট্রল ও চেকপোস্ট থাকবেই। পাশাপাশি ফুটবল খেলাকেন্দ্রিক নাশকতা, সহিংসতা কিংবা সংঘাতের কোনো তথ্য পাওয়া গেলে র‍্যাবের পর্যাপ্ত ফোর্স মুভ করবে।

কেএস 

Link copied!