Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নির্বাচনের আগের দিন রংপুরে ভুয়া প্রিসাইডিং কর্মকর্তা আটক

রংপুর প্রতিনিধি

রংপুর প্রতিনিধি

ডিসেম্বর ২৬, ২০২২, ০৬:২১ পিএম


নির্বাচনের আগের দিন রংপুরে ভুয়া প্রিসাইডিং কর্মকর্তা আটক

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের আগের দিন নগরীর মন্দিরা এলাকায় ভুয়া প্রিসাইডিং অফিসার পরিচয় দেয়ায় লালটু ইসলাম রানা (৪১) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

আটক রানা ঝিনাইদহ সদর উপজেলার ধুপাউলা গ্রামের এন্তাজ জোদ্দারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৬ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশনের ৩৩নং ওয়ার্ডের মন্দিরপাড়া এলাকায় ভুয়া প্রিসাইডিং কর্মকর্তা পরিচয়ে ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুলতান আহম্মেদের বাসায় গিয়ে তাকে নির্বাচনে ২ হাজার ভোটে নির্বাচিত করে দেয়ার কথা বলে ১০ লাখ টাকা দাবি করে। ওই ভুয়া কর্মকর্তার কথা সন্দেহ হলে তিনি মাহিগঞ্জ থানায় জানান। পরে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

মাহিগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোস্তাফিজুর রহমান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভুয়া নাম পরিচায় দানকারি প্রিসাইডিং কর্মকর্তাকে আটক করি ও তার সঙ্গে থাকা ভুয়া পরিচয়পত্র, নির্বাচন কমিশনের সিল এবং কিছু ভুয়া কাগজপত্র জব্দ করি।

তিনি আরও জানান, এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে নেয়া হবে ভোট। এতে নির্বাচনে প্রিসাইডিং অফিসার ২২৯ জন, সহকারী প্রিসাইডিং অফিসার এক হাজার ৩৪৯ জন এবং পোলিং অফিসার থাকবেন দুই হাজার ৬৯৮ জন দায়িত্ব পালন করবেন।

রংপুরে মোট ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন ভোটার ২২৯টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

কেএস 

Link copied!