Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট প্রতিনিধি

জানুয়ারি ১, ২০২৩, ০২:৩৫ পিএম


বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বছরের প্রথম দিনই বিপুল সরকার নামের এক বাংলাদেশি গরু ব্যাবসায়ী নিহত হয়েছে।

রোববার (১ জানুয়ারি) ভোর ৪টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বার মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। বিপুল বুড়িমারী সীমান্তের ধবলসুতি গাটিয়ারভিটা গ্রামের রশিদুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গরু আনার জন্য বিপুলসহ ৮-১০ জনের একটি দল ভারতের সীমান্তে ঢুকে পড়েন। এ সময় টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছোড়ে। এতে বুকে বিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান বিপুল। পরে সঙ্গীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, উপজেলার গাটিয়ার ভিটা এলাকায় নিজ বাড়িতে একজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। কিভাবে গুলিবিদ্ধ হয়েছে বিষয়টি জানা নেই। এ বিষয়ে পুলিশ তদন্ত করছেন। সীমান্তে এ ধরনের কোনো আলামত পাওয়া যায়নি।

পাটগ্রাম থানা পুলিশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারত থেকে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে আহত হয় বাংলাদেশি যুবক। পরে তার সঙ্গীরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

টিএইচ

Link copied!