Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মিরসরাইয়ে বিদেশি নাগরীকের গাড়ী ডাকাতি, থানা পুলিশের লুকোচুরি

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই প্রতিনিধি

জানুয়ারি ৩, ২০২৩, ০৮:২৫ পিএম


মিরসরাইয়ে বিদেশি নাগরীকের গাড়ী ডাকাতি, থানা পুলিশের লুকোচুরি

ঢাকা-চট্টগাম মহাসড়কের মিরসরাই উপজেলার নিজামপুর পুলিশ ফাড়ির দুইশ গজের মধ্যে দুই চায়না নাগরীককে অস্ত্রের মুখে মারধর করে গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা নগদ টাকা, মোবাইল, মানিব্যাগ ও প্রয়োজনীয় কাগজপত্রসহ দুটি ল্যাপটপের ব্যাগ নিয়ে যায়।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাত আড়াইটার দিকে মিরসরাই উপজেলার ১৫নং ওয়াহেদ পুর ইউনিয়ন পরিষদের সামনে নিজামপুর পুলিশ ফাঁড়ির ২শ গজের মধ্যে এই ডাকাতির ঘটনা ঘটে।

তথ্য সূত্রে জানা যায়, ঢাকার উত্তরায় এক চাইনিজ কোম্পানিতে কর্মরত Luo hong zhfng Ges  এবং চট্টগ্রামের বাঁশখালি উপজেলায় এসআলম গ্রুপে কর্মরত Shi jan kun উভয়ে ঢাকা মেট্রো-গ-৩১-৯১৯৮ নাম্বারের প্রাইভেটকার যোগে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে রাত আড়াইটার দিকে মিরসরাই উপজেলার ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের সামনে তাদের গাড়িতে রড় জাতিয় কিছুদিয়ে আঘাত করে। এতে আতঙ্কীত বিদেশী রাগরীকরা তাদের গাড়ি থামায়। গাড়ি থামানোর সাথে সাথে ওৎ পেতে থাকা ডাকাত সদস্যরা অস্ত্রের মুখে মারধর করে মারাত্মক আহত করে বিদেশীদের ২টি ভিভো ও ১টি অপ্পো দামি মোবাইল ফোন, নগদ টাকা ও দুটি ল্যাপটপের ব্যাগ পাসপোট সহ গুরুত্বপূর্ণ মালামাল ডাকাতি করে নিয়ে যায়। বিদেশী নাগরীকরা মিরসরাই থানাপুলিশের দারস্থ হয়ে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম ফিরে যায়। চায়না নাগরীকদের মৌখিক অভিযোগের ভিত্তিতে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনাস্থলের কিছু দুরে পুকুর পাড়ে পরিত্যাক্ত অবস্থায় পাসপোর্ট ও গুরুত্বপূর্ণ কাগজ সহ দুটি ল্যাপটপের ব্যাগ উদ্ধার করে।  তবে ঘটনার সাথে জাড়িত কাওকেচিহ্নিত বা আটক করতে পারে নাই থানা পুলিশ।

এ বিষয়ে জানতে মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেনের সরকারি নাম্বারে বার বার যোগাযোগ করে ও থানায় গিয়ে তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে মিরসরাই সার্কেল এসএপি ইফতেখার হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনা স্থল পরিদর্শনের কথা স্বীকার করে বিস্তারিত জানতে ওসির সাথে যোগাযোগ করতে বলেন। কিন্তু পুনরায় ওসির সাথে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যার্থ হতে হয়।

তবে ১৫নং ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল কবির ফিরোজ এই প্রতিনিধিকে জানান, বিদেশী নাগরীকদের গাড়ি ডাকাতির ঘটনায় মিরসরাই থানা পুলিশ, ওসি কবির হোসন ও সার্কেল এসপি ইফতেখার হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থলের কিছু দূরত্বে পরিত্যাক্ত অবস্থায় পাসপোর্টসহ দুটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। তবে নগদ টাকা, ল্যাপটপ, মানিব্যাগ ও মোবাইল উদ্ধার হয়নি। ঘটনার ভিড়িও ফুঁটেজ সহ ইউনিয়ন পরিষদ সিসিটিভি ক্যামরার ডিভিআর থানা পুলিশ হেফাজতে নিয়ে তদন্ত করছে।

উল্লেখ্য, উক্ত স্থানে এমন ডাকাতির ঘটনা নিত্য ব্যাপার বলে জানায় মিরসরাইয়ের গাড়ি চালক লাবলু। এছাড়া  নয়দুয়ারীয়া দিগীর দক্ষিণ পাড় থেকে শুরু করে চরারকুল পর্যন্ত এলাকাটিতেও রাতের বেলায় গাড়িতে লাঠি ও রড় ছুড়ে প্রতিনিয়ত ডাকাতির ঘটনা ঘটে।

কেএস 

Link copied!