Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

লামা-আলীকদমে তিন কোটি টাকার বার্মিজ গরু আটক

লামা (বান্দরবান) প্রতিনিধি

লামা (বান্দরবান) প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৩, ০৩:৩৫ পিএম


লামা-আলীকদমে তিন কোটি টাকার বার্মিজ গরু আটক

আলীকদম ৫৭ ও নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি‍‍`র অভিযানে ২৪০ টি বার্মিজ গরু আটক করেছে। জানাযায়, আলীকদম ৫৭ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. শহীদুল ইসলামের নেতৃত্বে যৌথ অভিযানে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ভোরে নোয়াপাড়া ইউনিয়নের কয়ারঝিরির এলাকা থেকে ৮০টি বার্মিজ গরু আটক করেছে।

এদিকে ৫ জানুয়ারি সন্ধা ৭ টার দিগে লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের তীরেরডিভা বিজিবি ক্যাম্প এবং জারুলিয়াছড়ি, ভালুখাইয়া, আশারতলী, ফুলতলী বিওপি কর্তৃক চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ১৬০টি বার্মিজ গরু আটক করেছে। ৪ জানুয়ারি রাত ৯টা থেকে শুরু হয়ে ৫ জানুয়ারি রাত ৭টা পর্যন্ত অভিযানে এই সব গরু আটক করা হয়।

গরু আটকের সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল রেজাউল করিম বলেন, উদ্ধারকৃত বার্মিজ গরুর আনুমানিক সিজার মূল্য ২ কোটি টাকা।

৫৭ ও ১১ বিজিবির প্রেস রিলিজে জানায়, সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি  কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও যেকোন মূল্যে চোরাচালান প্রতিরোধে অগ্রনী ভূমিকা পালন করবেন।

বিজিবির প্রেস রিলিজে আরো জানাযায় আটককৃত গরুগুলো ব্যাটালিয়ন সদরে আনা হয়েছে এবং এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন শেষ করে নিলাম দেওয়া হবে।

সীমান্ত এলাকা দিয়ে অবৈধ বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার/পরিবহন, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং অত্র এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

টিএইচ

Link copied!