Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কুষ্টিয়ায় ভেজাল সার বাজারজাত করায় কারাদণ্ড, জরিমানা

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

জানুয়ারি ৯, ২০২৩, ০৫:০৫ পিএম


কুষ্টিয়ায় ভেজাল সার বাজারজাত করায় কারাদণ্ড, জরিমানা

কুষ্টিয়ার মিরপুরে ভেজাল ও নিম্নমানের সার বাজারজাত করণের দায়ে মিলন আহমেদ (৩২) নামে এক যুবককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে তাকে একলক্ষ টাকা জরিমানা করা হয়।

সোমবার (৯ জানুয়ারি) বেলা ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের হাকিম ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হারুন অর রশিদ এই কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামি মিলন আহমেদ মিরপুর পৌরসভার থানাপাড়া মহল্লার কামাল উদ্দিনের ছেলে।

মিরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, সে ২০২০ সালে স্থানীয় থানাপাড়া এলাকায় ম্যারিকো এগ্রোভেট নামে সারের মোরকজাত করণের লাইসেন্স নেয়। এরপর নিম্নমানের ভেজাল সার বাইরে থেকে সরবরাহ করে মোড়ক জাত করেন। এরপর সেটি বাজারে বিক্রি করেন।

তিনি আরও জানান, সারের বিষয়ে সন্দেহ হলে সেটি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরে সার পরীক্ষা করে ভেজাল সনাক্ত করা হয়। ভেজাল সারের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হারুন অর রশিদ জানান, সার ব্যবস্থাপনা আইন, ২০০৬ এর ১৭(২)(ঘ)/১৭(৩) ধারায় অপরাধে দোষী সাব্যস্থ হাওয়ায় ৭দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে তাকে একলক্ষ টাকা জরিমানা করা হয়।

কেএস 

Link copied!