Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বলেশ্বরে ট্রলারডুবি

অলৌকিকভাবে বাড়ির সামনে ভেসে আসলো মরদেহ

সুমন মোল্লা , পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

সুমন মোল্লা , পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৩, ০৩:১৩ পিএম


অলৌকিকভাবে বাড়ির সামনে ভেসে আসলো মরদেহ

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বলেশ্বর নদের সুন্দরবন অংশে মাছ ধরতে গিয়ে ট্রলারডুবিতে নিখোঁজ বরগুনার পাথরঘাটার নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বায়েজিদের মরদেহ পাঁচ দিন পর এবং বুধবার সকাল ৯টায় ইউসুফের মরদেহ ৬দিন পর উদ্ধার হয়েছে।

পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ঘাটে ফেরার পথে পাথরঘাটা শহরের সগির হোসেন নামে এক মাঝি দুটি মরদেহ ভাসতে দেখে পাথরঘাটার বলেশ্বর নদতীরবর্তী পদ্মা স্লুইসগেট এলাকায় খবর দেন। পরে পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার দূরে তিনটি ট্রলারযোগে সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকা থেকে দক্ষিণে খুঁজতে বের হয় বায়েজিদ ও ইউসুফের স্বজনেরা। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বায়জিদের মরদেহ উদ্ধার করে কূলের দিকে নিয়ে আসে। বাকি দুই ট্রলারে ইউসুফের মরাদেহ উদ্ধারের চেষ্টা চালানো হলেও খোঁজ পাওয়া যায়নি।

বুধবার সকাল ৯ টার দিকে বায়জিদের বাড়ির পাশে নদীর চরে জানাজা নামাজ চলছিল। জানাজা শেষে কালাম নামে এক জেলে খবর দেয় জানাজাস্থলের পাশেই বলেশ্বর নদীতে ইউসুফের মরদেহ ভাসছে। এরপর ইউসুফের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়।

জেলে আবুল কালাম জানান, নদীতে জাল ফেলে জানাজায় অংশগ্রহণ করার জন্য আসার পথে ইউসুফের মরদেহটি ভাসতে দেখি। এরপর লাশটি টেনে চরে উঠিয়ে রেখে দেখে দৌড়ে এসে দেখি জানাজা শুরু হয়ে গেছে। এরপর জানাজা শেষে বিষয়টি আমি জানাই।

গভীর বঙ্গোপসাগর থেকে মরদেহটি বাড়ির ঘাটের পাশে চলে আসার এ আশ্চর্যজনক ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয় জেলেরা জানান, নদীতে কোনো মরদেহ খায়না। কোনো না কোনোভাবে চরে অথবা জনসম্মুখে এনে দেয়। তবে বাড়ি থেকে ৭০ কিলোমিটার দূরের ঘটনা এভাবে বাড়ির কাছে নিয়ে আসার অলৌকিক ঘটনা এই প্রথম।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকায় ট্রলার ডুবে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম ব্যাপারীর ছেলে ইউসুফ ব্যাপারী (২৩) ও আমিন ব্যাপারীর ছেলে বায়েজিদ (১৭) নিখোঁজ হয়।

নিখোঁজদের পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চারদিনের বাজারসদাই নিয়ে ইউসুফ ও বায়েজিদ বলেশ্বর নদে মাছ ধরার জন্য ছোট একটি ট্রলার নিয়ে রওনা দেয়।

স্থানীয়দের সূত্রে জানা যায়, ইউসুফ একবছর আগে বিবাহ করেছে। তার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা। নদী থেকে এসে ইউসুফ তার স্ত্রীকে ডাক্তার দেখাবেন বলে স্ত্রীকে বলে গিয়েছিলেন। তবে, হঠাৎ একই বাড়ির দুটি তরুণ ছেলের আকষ্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুম আকন বলেন, নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য পাঁচটি ট্রলার গত চার দিন নদীতে তল্লাশি করছে। মঙ্গলবার সন্ধ্যায় বায়জিদের মরাদেহ উদ্ধার করা হয়েছে। এরপর জানাজার নামাজের সময় অপর জেলেকে জানাজা স্থলের পাশেই ভাসতে দেখে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত সঞ্জয় মজুমদার জানান, জেলেরা নিখোঁজের পর থেকেই পরিবারের সদস্যদের সঙ্গে পাথরঘাটা থানা পুলিশ যোগাযোগ রক্ষা করে আসছে। এখন নিখোঁজ দুই জেলেই উদ্ধার হয়েছে। তবে পরিবারের থেকে এবিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এআরএস

 

Link copied!