Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

৯ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

জানুয়ারি ১৫, ২০২৩, ০৪:৩৮ পিএম


৯ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট ঘন কুয়াশার কারণে দীর্ঘ ৯ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এনিয়ে এবার শীত মৌসুমে কুয়াশায় ফেরি সার্ভিস বন্ধ ছিল মোট ১০৮ ঘন্টা।

শনিবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরি সার্ভিস বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। পরে সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশার তীব্রতা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।

তবে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাটে আটকা পড়ে কয়েকশত যানবাহন, দুর্ভোগে পড়েন যানবাহনের যাত্রী ও চালকরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা বন্দরের সহ-ব্যবস্থাপ শাহ খালেদ নেওয়াজ জানান, গত রবিবার সন্ধ্যা রাত থেকেই কুয়াশা ছিলো। তবে রাত সাড়ে ৯টা থেকেই কুয়াশার তীব্রতা বেড়ে যায় ব্যাপক ভাবে। তাই নৌ দুর্ঘটনা এড়াতে ওই রাতেই ফেরি সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার রাত সাড়ে ৯টা থেকে রবিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল।

দীর্ঘ ৯ ঘন্টা পর পুনরায় রবিবার (১৫ জানুয়ারি) সকালে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে। এনিয়ে এই নৌরুটে এই শীত মৌসুমে প্রায় ১০৮ ঘন্টা ফেরি সার্ভিস বন্ধ ছিল।

তিনি আরও জানান, এ নৌপথে ছোট-বড় ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। রবিবার ৯ঘণ্টা ফেরি সার্ভিস বন্ধ থাকায় ঘাটের দুই পাড়ে কয়েক‍‍`শ যানবাহন আটকা পড়ে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের কমবে বলে আশা করছি।

এআরএস

Link copied!